top of page

রেশন দুর্নীতি কাণ্ডের প্রতিবাদে সোমবার খাদ্য ভবন অভিযানের ডাক দিল সিপিআইএম জেলা কমিটি


কলকাতা, ৩০ অক্টোবর: রাজ্যে রেশন দুর্নীতি কাণ্ড নিয়ে আন্দোলন শুরু করল সিপিআইএম। রবিবার কিছু রেশন দোকানের সামনে বিক্ষোভ দেখানো হয়েছিল। সোমবার খাদ্য ভবন অভিযানের ডাক দিয়েছে কলকাতা জেলা কমিটি। উল্লেখ্য, রেশন দুর্নীতি কাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। এবার আন্দোলনে নেমে এই বিষয়টা নিয়ে জনমত তৈরি করতে চাইছে সিপিএম।

দলের নেতা তরুণ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "সিপিএম ও বামফ্রন্টের পক্ষ থেকে আগেই বলা হয়েছিল এ রাজ্যে রেশন ব্যবস্থায় মারাত্মক দুর্নীতি হয়েছে। খাদ্য হিসেবে বিবেচনা করা যায় না এরকম অখাদ্য জিনিস পরিবেশন করা হয়েছে রেশনের মাধ্যমে। আর এই সমস্ত মাল পাচার হয়েছে দুর্নীতি হয়েছে তৃণমূল নেতা মন্ত্রীদের মাধ্যমে। এমনকি কোভিডের সময়ও এই একই অভিযোগ আমরা উত্থাপন করেছি। আজকে ইডি তদন্ত করছে, তার মধ্যে দিয়ে সত্যটা মানুষ জানতে পারছে। পশ্চিমবঙ্গের সাধারণ মানুষও এখন তা দেখতে পাচ্ছে। যেমন একদিকে তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রী যারা দুর্নীতির সঙ্গে যুক্ত তাদের শাস্তির দাবি করছি আমরা এর পাশাপাশি যাদের বঞ্চিত করে এই দুর্নীতি হয়েছে তারা যাতে ক্ষতিপূরণ হিসেবে সঠিকভাবে জিনিসপত্র পায়, যাতে উপযুক্ত পরিষেবা পায় এটা হচ্ছে আমাদের কাছে সবচেয়ে বড় কথা।"

আগামী ৬ নভেম্বর পর্যন্ত ১০ দিনের হেফাজতের নির্দেশে দেওয়া হয়েছে রেশন দুর্নীতি কাণ্ডে ধৃত মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। তবে তিনি এখন একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page