top of page

রাজ্যের মুখ্যসচিব সহ পাঁচ প্রশাসনিক কর্তাকে সংসদীয় কমিটির তলবে স্থগিতাদেশ শীর্ষ আদালতের




কলকাতা, ১৯ ফেব্রুয়ারি: লোকসভার সচিবালয়ের নোটিসের উপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। রাজ্যের মুখ্যসচিব বি পি গোপালিকার আবেদনের পরিপ্রেক্ষিতে স্থগিতাদেশ। সন্দেশখালিতে যাওয়ার পথে পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর অসুস্থতা নিয়ে বিজেপির অভিযোগ ছিল, পুলিশি হেনস্থাতেই তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। সুকান্তের অভিযোগ ছিল, তাঁকে হেনস্থা করা হয়েছে। তাতে তাঁর প্রাণ সংশয়ও হতে পারত বলে লোকসভার স্পিকার ওম বিড়লাকে দেওয়া চিঠিতে দাবি করেছিলেন সুকান্ত।

সেই প্রেক্ষিতেই মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা, ডিজিপি রাজীব কুমার সহ পাঁচ প্রশাসনিক কর্তাকে ডেকে পাঠিয়েছিল লোকসভার স্বাধিকার রক্ষা কমিটি। মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা, ডিজিপি রাজীব কুমার ছাড়াও উত্তর ২৪ পরগনার জেলাশাসক শরৎকুমার দ্বিবেদী, বসিরহাট পুলিশ জেলার সুপার হোসেন মেহেদি রহমান এবং অতিরিক্ত সুপার পার্থ ঘোষকে তলব করেছিল লোকসভার স্বাধিকার রক্ষা কমিটি।

সোমবার বিষয়টিতে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পার্দিওয়ালা এবং মনোজ মিশ্রের বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছিলেন আইনজীবী কপিল সিব্বল। আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভিও দৃষ্টি আকর্ষণ করেন। তার পরেই স্থগিতাদেশ জারি করে শীর্ষ আদালত। যদিও এর আগেই লোকসভার সচিবালয়ে চিঠি দিয়ে রাজীব কুমার জানিয়ে দিয়েছিলেন যে তিনি স্বাধিকার রক্ষা কমিটির বৈঠকে যোগ দেবেন না। ১৯ ফেব্রুয়ারি সোমবার সকাল সাড়ে ১০টায় কমিটির সদস্যদের মুখোমুখি হতে বলা হয়েছিল তাঁদের। পরবর্তী শুনানি হবে চার সপ্তাহ পর।

Top Stories

bottom of page