top of page

'মাদার টেরেসা অ্যান্ড মি' স্টারকাস্ট ট্রেলার লঞ্চ করতে কলকাতার দ্য ওবেরয় গ্র্যান্ডে


কলকাতা, ২০ এপ্রিল: "মাদার টেরেসা অ্যান্ড মি" তিনজন অসাধারণ নারীর একটি শক্তিশালী গল্প যাদের জীবন আশা, করুণা এবং ভালবাসার সাথে জড়িত। স্টারকাস্ট জ্যাকলিন ফ্রিটচি-কর্ণাজ, দীপ্তি নাভাল, দেবশ্রী চক্রবর্তী এবং পরিচালক কমল মুসলে আজ কলকাতার দ্য ওবেরয় গ্র্যান্ডে তাঁদের ছবির ট্রেলার লঞ্চ করতে কলকাতায় এসেছিলেন।


এই ফিল্মটি ভারতে মাদার টেরেসার শুরুর বছরগুলির গল্প বলে (১৯৪০ এর দশকের মাঝামাঝি থেকে), যেমন দেখানো হয়েছে যে দরিদ্র, অসুস্থ এবং মৃত্যুবরণকারীদের সাহায্য করার চেষ্টা করা হয়েছিল। এটি কবিতার গল্পও বলে, একজন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ তরুণী, যে আজকে কিছু বড় প্রশ্নের উত্তর খুঁজতে ভারতে ভ্রমণ করছে৷ ছবিটি ইংরেজি এবং হিন্দিতে মুক্তি পাবে পাশাপাশি শুধুমাত্র সিনেমা হলেই দেখা যাবে৷ "কারি ওয়েস্টার্ন" এবং "মিলিয়নস ক্যান ওয়াক" এর মতো চলচ্চিত্রের জন্য পরিচিত সুইস/ইন্ডিয়ান কমল মুসলে এই চমকপ্রদ গল্পটি পরিচালনা করেছেন।


কাস্ট সম্পর্কে বলতে গেলে, বনিতা সান্ধু পাঞ্জাবি বংশোদ্ভূত একজন ব্রিটিশ অভিনেত্রী যিনি ১১ বছর বয়সে তাঁর কর্মজীবন শুরু করেছিলেন। সুজিত সরকারের অক্টোবরে (২০১৮) তাঁর আত্মপ্রকাশের ঘটেছিল এবং তিনি সমালোচকদের প্রশংসা পেয়েছিলেন। পরে তিনি তাঁর ডিগ্রি শেষ করতে বিশ্ববিদ্যালয়ে ফিরে আসেন। তাঁর চরিত্র 'কবিতা' সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, "আমরা অনেক দিক থেকে একই রকম। সে একজন অল্পবয়সী মেয়ে যে এখনও নিজের জীবন এবং পরিচয়ের খোঁজ চালাচ্ছে। যাইহোক, এই জিনিসগুলির প্রতি আমাদের প্রতিক্রিয়াগুলি খুব আলাদা, যা আমাকে তার কাছে আকৃষ্ট করেছিল। চরিত্রটি আমার কাছে প্রথমে কঠিন লেগেছিল। আমরা রিহার্সালে অনেক পরিশ্রম করেছি।"


মাদার টেরেসার চরিত্রে অভিনয় করে, ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতার অভিনেত্রী জ্যাকলিন ফিটচি-কর্ণাজ এই সিনেমার ভাবনা শুরু করেছিলেন। তিনি কমল মুসলে, রিচার্ড ফ্রিটচি এবং থিয়েরি ক্যাগিয়ানটের সাথে এটি প্রযোজনা করেন। এই চলচ্চিত্রটি থেকে যে অর্থ লভ্যাংশ হিসেবে পাওয়া যাবে, তার সবটাই দরিদ্র শিশুদের স্বাস্থ্যসেবা এবং শিক্ষা প্রদানের জন্য ব্যয় হবে এমনই সিদ্ধান্ত নিয়েছেন প্রযোজকেরা।



দীপ্তি নাভাল রয়েছেন এই ছবিতে। যিনি ১৯৮০ সালে 'এক বার ফির' দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন, যার জন্য তিনি তার প্রথম সেরা অভিনেতার পুরস্কার জিতেছিলেন, এবং তারপর থেকে তিনি ৯০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন, যার মধ্যে সবচেয়ে সাম্প্রতিক প্রশংসিত ছবি অস্কার-মনোনীত সিংহ। দীপ্তির প্রধান অবদান আর্ট সিনেমার ক্ষেত্রে, যেখানে তিনি তাঁর সংবেদনশীল এবং বাস্তব-জীবনের চরিত্রগুলির জন্য সমালোচকদের প্রশংসা পেয়েছেন যা ভারতে মহিলাদের পরিবর্তনশীল ভূমিকাকে তুলে ধরে।



কমল মুসলে, একজন সুইস-ভারতীয় চলচ্চিত্র নির্মাতা, ১২ বছর ধরে চলচ্চিত্র নির্মাণ করছেন। ইংল্যান্ডের ন্যাশনাল ফিল্ম অ্যান্ড টেলিভিশন স্কুল থেকে চলচ্চিত্র পরিচালনা এবং চিত্রনাট্য লেখায় স্নাতক হওয়ার পর, এই চলচ্চিত্র নির্মাতা ফিচার, তথ্যচিত্র এবং শিল্প চলচ্চিত্র সহ ৩০ টিরও বেশি চলচ্চিত্র নির্মাণ করেছেন। , যা কান (দ্য থ্রি সোলজার) এবং লোকার্নো (অ্যালাইন, রেকলেট কারি) এর মতো মর্যাদাপূর্ণ উৎসবে প্রদর্শিত হয়েছে এবং অসংখ্য পুরস্কার জিতেছে। তিনি ভারত, সুইজারল্যান্ড এবং যুক্তরাজ্যে থাকেন।


পরিচালনা ও চিত্রনাট্য দুইই সামলেছেন কমল মুসলে। কারি ওয়েস্টার্ন মুভিজ (প্রাইভেট লিমিটেড), লেস ফিল্মস ডু লোটাস (সার্ল) এবং কবিতা তেরেসা ফিল্ম (লিমিটেড) এর ব্যানারে নির্মিত ছবিটিতে বনিতা সান্ধু, জ্যাকলিন ফ্রিটচি-কর্ণাজ এবং দীপ্তি নাভাল প্রধান ভূমিকায় রয়েছেন।


এছাড়াও, বিক্রম কোচার, ব্রায়ান লরেন্স, হীর কৌর, কেভিন মেইনস, লিনা বৈশ্য, শোবু কাপুর, মাহি আলি খান, ফেইথ নাইট এবং জ্যাক গর্ডন মুখ্য ভূমিকায় রয়েছেন৷ ছবির প্রধানরা সবাই মহিলা: কেইকো নাকাহারা ডিওপি-র দায়িত্ব সামলেছেন, রেখা প্রোডাকশন ডিজাইনার মুসলে এবং লাইন প্রডিউসার নূপুর কাজবাজে বাতিন। মিউজিক স্কোর করেছেন পিটার শেরার, অ্যানিক রডি, ওয়াল্টার মেয়ার এবং লরেন্স ক্রেভয়েসিয়ার। Cinepolis এবং PEN Marudhar-এ ফিল্মটি ভারত জুড়ে মুক্তি পাবে৷ "মাদার টেরেসা অ্যান্ড মি" ৫ মে ২০২৩-এ পর্দায় আসবে৷







Edited By

Swarnali Goswami

Top Stories

bottom of page