top of page

ডায়মন্ডহারবার থেকে প্রার্থী হচ্ছেন না নওশাদ সিদ্দিকি




কলকাতা, ৪ এপ্রিল: নওশাদ সিদ্দিকি ডায়মন্ডহারবার থেকে প্রার্থী হচ্ছেন না। ডায়মন্ডহারবারে আইএসএফের প্রার্থী হচ্ছন মজনু লস্কর। বৃহস্পতিবার সন্ধ্যায় ফুরফুরা শরিফে সাংবাদিক বৈঠক করে পাঁচ লোকসভা আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল আইএসএফ নেতৃত্ব। সঙ্গে ভগবানগোলা বিধানসভার উপনির্বাচনেও প্রার্থীদের নাম জানিয়ে দিল তারা।

লোকসভা নির্বাচনের বহুদিন আগে থেকেই তিনি ‘হুংকার’ দিতে শুরু করেছিলেন, ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তিনিই হবেন ISF প্রার্থী। যদিও দলের সিদ্ধান্তই চূড়ান্ত বলে দাবি করেছিলেন নওশাদ। ডায়মন্ডহারবার ছাড়াও যাদবপুরে প্রার্থী হলেন আইনজীবী নুর আলম খান, বালুরঘাটে প্রার্থী হয়েছেন অধ্যাপক ডাঃ মোজাম্মেল হক, উলুবেড়িয়ায় প্রার্থী হয়েছেন অধ্যাপক মফিকুল ইসলাম ও ব্যারাকপুরে প্রার্থী হয়েছেন আইনজীবী জামির হোসেন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নওশাদ প্রার্থী না হওয়ার জেরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পথ আরও সুগম হল। কিন্তু প্রশ্ন উঠছে কেন নওশাদকে প্রার্থী করা হল না? পরাজিত হলে মান সম্মান সব যাবে সেই আশঙ্কায় আর এগোতে চাইলেন না নওশাদ? রাজ্যের শাসক দলের এক নেতার কটাক্ষ, 'এই জন্য কথায় রয়েছে বলার আগে ভেবে চিন্তে নেওয়া উচিত।' উল্লেখ্য, এখনও ডায়মন্ড হারবার কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেনি গেরুয়া শিবির। বাম-কংগ্রেসও এখনও প্রার্থী ঘোষণা করেনি।

Top Stories

bottom of page