top of page

আগামী ৮ মে ভারত আন্তর্জাতিক কেন্দ্রে কবিগুরুর ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে 'Thinking Of Him' প্রদর্শন


নয়াদিল্লি: ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সেন্টারে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে ইন্দো-আর্জেন্টিনার ফিল্ম 'থিংকিং অফ হিম'-এর স্ক্রিনিং অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। প্রখ্যাত আর্জেন্টিনার চলচ্চিত্র নির্মাতা পাবলো সিজার দ্বারা পরিচালিত এবং পুরস্কার বিজয়ী ভারতীয় চলচ্চিত্র নির্মাতা সুরজ কুমার প্রযোজিত চলচ্চিত্রটি, কবিগুরুর আর্জেন্টিনা সফরের পরে আর্জেন্টিনার লেখক ভিক্টোরিয়া ওকাম্পোর সঙ্গে একটি প্ল্যাটোনিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে কেন্দ্র করে নির্মিত।


চলচ্চিত্রটি রবীন্দ্রনাথ ঠাকুর এবং ভিক্টোরিয়া ওকাম্পোর মধ্যে সম্পর্কের একটি সুন্দর অন্বেষণ, যা সাহিত্যের প্রতি তাঁদের পারস্পরিক ভালবাসা এবং দুই দেশের মধ্যে সাংস্কৃতিক বিভাজন দূর করে একটি সেতু নির্মাণ করার জন্য তাঁদের যৌথ ইচ্ছাকে প্রকাশ করেছে। ফিল্মটি এই সম্পর্কের সারমর্মকে সুন্দরভাবে মেলে ধরে, এবং বিংশ শতকের অন্যতম সেরা সাহিত্যিক ব্যক্তিত্বের জীবন ও কাজের একটি আভাস দেয়।



স্ক্রীনিং-এর পরে, সুরজ কুমার বিখ্যাত ভারতীয় চলচ্চিত্র সমালোচক মুর্তজা আলী খানের সাথে আলাপচারিতা পর্ব করবেন এবং সেই সাথে কবিগুরুর ক্রমবর্ধমান প্রাসঙ্গিকতা নিয়ে চলচ্চিত্র নির্মাণের বিষয়ে আলোচনা করবেন। এটি একটি আকর্ষক এবং অনুসন্ধিৎসু কথোপকথন হবে তা বলাই যায়, কারণ তাঁরা ছবি এবং এর থিমগুলির সূক্ষ্ম ব্যাপারগুলি নিয়ে অনুসন্ধান করবেন।


রবীন্দ্রনাথ ঠাকুরকে বিংশ শতকের বিশ্বের সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক ব্যক্তিত্বদের একজন হিসাবে বিবেচনা করা হয় এবং তাঁর কাজগুলি আজও সারা বিশ্বের পাঠকদের অনুপ্রাণিত ও অনুরণিত করে চলেছে। এই চলচ্চিত্রটি তার স্থায়ী উত্তরাধিকারের একটি প্রমাণ এবং তাঁর জীবন ও কাজের উদযাপন।


সমস্ত চলচ্চিত্র উৎসাহী, সাহিত্যপ্রেমী এবং কবিগুরুর অনুরাগীদের ৮ মে, ২০২৩ সন্ধ্যা ৬.৩০ টায় ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সেন্টারে 'থিংকিং অফ হিম'-এর স্ক্রীনিং-এ উপস্থিত থেকে এই সুন্দর ছবিটি উপভোগ করার জন্য এবং রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন ও কর্ম বিষয়ে একটি আকর্ষণীয় কথোপকথনের অংশীদার হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে।


Edited By

Swarnali Goswami

Top Stories

bottom of page