top of page

কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া রাজ্যে দ্বিতীয় দফার ভোট সম্পন্ন হল নির্বিঘ্নেই




কলকাতা, ২৬ এপ্রিল: বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া রাজ্যে দ্বিতীয় দফার ভোট শান্তিতেই সম্পন্ন হল। বিকেল ৫টা পর্যন্ত সারা দেশে ভোট পড়ল ৬০.৭ শতাংশ। বিকেল ৫টা পর্যন্ত বাংলার তিন আসনে ভোট পড়ল ৭১.৮৪ শতাংশ। দ্বিতীয় দফায় বিকেল ৫টা পর্যন্ত বাংলায় ভোটদানের হার ৭০ শতাংশের বেশি। শুক্রবার দার্জিলিঙে বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭১.৪১ শতাংশ। বালুরঘাটে ভোট পড়ল ৭২.৩০ শতাংশ, রায়গঞ্জে ভোট পড়ল ৭১.৮০ শতাংশ।

দুপুর ২ টা ১৫ পর্যন্ত মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের দ্বিতীয় দফার নির্বাচনের মোট তিনটি লোকসভা কেন্দ্রে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়ল - ৪১১ টি। দার্জিলিঙের বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ৭৫ টি। যার মধ্যে রায়গঞ্জে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ১৯৩ টি। যার মধ্যে বালুরঘাটে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ১৪৩ টি।

ভোট শুরু হতেই অশান্তির ছবি দেখা যায় রায়গঞ্জে। এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে খোদ তৃণমূল কো-অর্ডিনেটরের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের দেবীনগর ২৫ নম্বর ওয়ার্ডে। আহত ওই ব্যক্তির নাম শ্রীবাস ঢালি। তাঁকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বালুরঘাটের হরিরামপুরে ভোটারদের বিরক্ত করা এবং রায়গঞ্জের গোয়ালপোখরে মহিলাদের ভোট দিতে বাধা দেওয়ার চেষ্টার অভিযোগ তুলল তৃণমূল। চোপড়ার ১৭৬ এবং ১৭৭ নম্বর বুথের সামনে প্রচুর মানুষের জমায়েত থাকার অভিযোগ ওঠে। পরে সেখান থেকে মানুষজনদের সরিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। শিলিগুড়ি পুরনিগমের ২৮ নম্বর ওয়ার্ডের টিকিয়াপাড়া এলাকায় ভোটগ্রহণ কেন্দ্রের একশো মিটারের মধ্যে জয় শ্রীরাম স্লোগান তুলে এবং মোদীর টি-শার্ট পড়ে ঘুরতে দেখা যায় বিজেপি কর্মীকে। এরপর বিজেপি প্রার্থী ওই এলাকায় পৌঁছলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয় তৃণমূল কাউন্সিলর এবং তৃণমূল কর্মী সমর্থকরা।

বিকেল পাঁচটা পর্যন্ত দেশের ১৩টি রাজ্যের মধ্যে মণিপুর, ছত্তীসগঢ়, পশ্চিমবঙ্গ, অসম এবং ত্রিপুরায় ৭০ শতাংশের বেশি ভোট পড়েছে। অন্য দিকে, উত্তরপ্রদেশ, বিহার, মহারাষ্ট্রে ভোটদানের হার সবচেয়ে কম, সেখানে ভোট পড়েছে যথাক্রমে ৫২.৬ শতাংশ, ৫৩ শতাংশ এবং ৫৩.৫ শতাংশ।

Top Stories

bottom of page