top of page

ইয়ং ইন্ডিয়ান (মাসুম ভার্টিক্যাল) পরিচালিত কিডস কার্নিভাল - বিশেষভাবে সুবিধাপ্রাপ্ত ৪০০ জন বাচ্চাদের একটি ইভেন্ট


কলকাতা, ৪ফেব্রুয়ারি, ২০২৪: রবিবার সকালটা আরও সুন্দর হয়ে উঠল, ইয়াং ইন্ডিয়ান (মাসুম ভার্টিক্যাল)-এর ৪০০ জন বিশেষভাবে সুবিধাপ্রাপ্ত বাচ্চাদের একটি হৃদয়গ্রাহী কার্নিভালের আয়োজনের মাধ্যমে। অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল চিত্রকূট বিল্ডিং লনে। চেয়ার মঞ্জরী দামানি এবং কো-চেয়ার মৌলিশ্রী দামানির নেতৃত্বে, ইভেন্টটি শিশুদের জীবনে আনন্দ এবং আলোকিত করার লক্ষ্যে আয়োজিত হয়েছিল।





বিভিন্ন ক্রিয়াকলাপের মাধ্যমে উৎসবটি আকর্ষক হয়ে উঠেছিল। ট্রামপোলিন ছিল হাসি এবং মজার একটি অনুষ্ঠান। টম্বল টসার টানটান উত্তেজনা ছড়িয়েছিল এবং একটি চিত্তাকর্ষক পুতুল শো শিশুদের বিস্ময়ের জগতে নিয়ে গিয়েছিল। জুম্বা ক্লাসের মাধ্যমে শুধুমাত্র শক্তি যোগানো ছাড়াও কিভাবে একটি স্বাস্থ্যকর জীবনধারা গঠন করা যায়, সেই বিষয়ে জানতে উৎসাহিত করেছিল সকলকে। একটি স্লাইড এবং "ক্যান দ্য ক্যান" গেমের মাধ্যমে গোটা অনুষ্ঠানটি পূর্ণ হয়ে উঠেছিল।





আনন্দঘন মুহূর্তগুলির বাইরে, অনুষ্ঠানটির একটি গভীর উদ্দেশ্য ছিল। নিরাপদ এবং অনিরাপদ স্পর্শ, জলবায়ু পরিবর্তন, সড়ক নিরাপত্তা এবং মানসিক স্বাস্থ্যের মতো প্রয়োজনীয় বিষয়গুলিতে শিশুদের অবগত করা হয়েছিল। যত্ন সহকারে কিউরেট করা কার্যক্রমের মাধ্যমে, কার্নিভালটি আনন্দের মোড়কে শিক্ষার জন্য একটি প্ল্যাটফর্মে পরিণত হয়েছিল যা অংশগ্রহণকারীদের মধ্যে সচেতনতা এবং ক্ষমতায়ন বৃদ্ধি করার প্রয়াসকে যথার্থভাবে বাস্তবায়িত করতে পেরেছে।





বৈভব আগরওয়ালের নেতৃত্বে রবিবার সকালের কার্নিভাল করুণার আলোকবর্তিকা হয়ে ওঠে বা বলা যায় সচেতন হওয়ার দিশা দেখায় যা এই শিশুদের জন্য চিরস্থায়ী স্মৃতি তৈরি করার সাথে সাথে মূল্যবান পাঠের দিশারী হয়ে থাকবে।

Top Stories

bottom of page