top of page

রিচা শর্মা কলকাতার ফোর্ট নক্সে নেচার'স ডায়মন্ডের এক্সক্লুসিভ শোরুম উদ্বোধন করলেন




কলকাতা, ১১ মে: নেচার ডায়মন্ড (ল্যাব গ্রোন ডায়মন্ডস অ্যান্ড জুয়েলারি) CVD ডায়মন্ড, কলকাতার ফোর্ট নক্সে তার প্রথম আউটলেট চালু করেছে যা আজ অভিনেত্রী রিচা শর্মা উদ্বোধন করলেন৷ নেচার ডায়মন্ড ভারতে যেভাবে হীরের গয়না তৈরির অভিজ্ঞতা লাভ করেছে তা নতুন করে হীরেকে সংজ্ঞায়িত করছে।



হীরে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং মূল্যবান রত্নপাথরগুলির মধ্যে একটি, তার নিজস্ব সৌন্দর্য, স্থায়িত্ব এবং বিরলতার জন্য মূল্যবান। কিন্তু হীরে খনির প্রক্রিয়া প্রায়শই পরিবেশগত ধ্বংস, মানবাধিকার লঙ্ঘন এবং শ্রমিকদের শোষণের সাথে জড়িত। সাম্প্রতিক বছরগুলিতে, এই নৈতিক উদ্বেগগুলি ছাড়াই যারা উচ্চ-মানের হীরে খুঁজছেন তাদের জন্য একটি নতুন বিকল্প আবির্ভূত হয়েছে: ল্যাব-গ্রোন ডায়মন্ড।




ল্যাব-তৈরি হীরে, যা সিন্থেটিক হীরে, কালচারড ডায়মন্ড বা মনুষ্য-নির্মিত হীরে নামেও পরিচিত, উন্নত প্রযুক্তি ব্যবহার করে একটি পরীক্ষাগারে এই ধরনের হীরে তৈরি করা হয়। এগুলি উচ্চ চাপ-উচ্চ তাপমাত্রা (HPHT) বা রাসায়নিক বাষ্প জমা (CVD) প্রক্রিয়া ব্যবহার করে পৃথিবীর আবরণে প্রাকৃতিক হীরে যে অবস্থার মধ্যে তৈরি হয় তার প্রতিলিপি করে উৎপাদিত হয়।






ফলস্বরূপ ল্যাব-গ্রোন হীরেতে প্রাকৃতিক হীরের মতো একই রাসায়নিক, ভৌত এবং অপটিক্যাল বৈশিষ্ট্য রয়েছে এবং ঠিক ততটাই শক্ত এবং টেকসই হয় এগুলি। খনন করা হীরের মতো একই মান ব্যবহার করে এগুলিকে গ্রেডেড ও প্রত্যয়িত করা হয় এবং রঙ, আকার এবং আকারের বিস্তৃত পরিসরে উৎপাদিত হতে পারে।




মিডিয়ার সাথে কথা বলার সময়, অভিনেত্রী রিচা শর্মা বলেন, “ক্যাম্যাক স্ট্রিটে নেচার ডায়মন্ড ব্র্যান্ড পাওয়া সত্যিই রোমাঞ্চকর। ল্যাবে তৈরি হীরে খনন করা হয় না বরং এর মূলে উদ্ভাবন এবং প্রযুক্তি রয়েছে যা সামাজিক এবং পরিবেশগত ক্ষতি সম্পূর্ণরূপে নির্মূল করে। সমসাময়িক গয়না কেনার জন্য এটি একটি ওয়ান স্টপ গন্তব্য হতে পারে। নেচার ডায়মন্ডের প্রচুর আকর্ষণীয় ডিজাইন রয়েছে এবং দোকানের অভিজ্ঞতাও বেশ প্রাণবন্ত এবং তারুণ্যময়।"




উদ্বোধনে বক্তৃতায়, নেচার ডায়মন্ডের ব্যবস্থাপনা পরিচালক জনাব হারশীল শাহ বলেন, “আমরা আনন্দের শহর কলকাতায় নেচার ডায়মন্ড স্টোর চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। সাম্প্রতিক বছরগুলিতে, নৈতিক উদ্বেগগুলি ছাড়াই যারা উচ্চ-মানের হীরে খুঁজছেন তাদের জন্য একটি নতুন বিকল্প আবির্ভূত হয়েছে: ল্যাব-গ্রোন ডায়মন্ড। আমাদের প্রধান উদ্দেশ্য হল আমাদের গ্রাহকদের জন্য ব্যতিক্রমী জুয়েলারি কেনাকাটার অভিজ্ঞতা প্রদান করা এবং নতুন দোকানে কিছু একচেটিয়া ফ্যাশনেবল এবং রুচিশীল কালেকশন রয়েছে যা প্রত্যেক মহিলাকে পূর্ণতা দেবে যারা নিজেকে প্রকাশ করার জন্য গয়না দেখেন।”



Edited By

Swarnali Goswami

Top Stories

bottom of page