top of page

NSAT 2023 -র ১৮ তম সংস্করণের সূচনা, দেশব্যাপী শিক্ষার্থীদের ক্ষমতায়ন সূচিত করে


কলকাতা, ৩০ জুলাই: নারায়না IIT-JEE / NEET / Foundation Coaching Academy, কলকাতা, গর্বিতভাবে তাদের স্কলাস্টিক অ্যাপটিটিউড টেস্ট (NSAT 2023) এর অষ্টাদশ সংস্করণ চালু করার ঘোষণা করল। শিক্ষার্থীদের ক্ষমতায়ন এবং একাডেমিক উৎকর্ষতা বৃদ্ধির একটি চিত্তাকর্ষক উত্তরাধিকার নিয়ে, NSAT 2023 নামক আরেকটি অসাধারণ যাত্রা শুরু করতে প্রস্তুত। এটি একটি অত্যন্ত প্রত্যাশিত বার্ষিক পরীক্ষা যার লক্ষ্য সারা দেশে তরুণ শিক্ষার্থীদের শিক্ষাগত প্রতিভাকে অনুপ্রাণিত করা, পুরস্কৃত করা এবং লালন করা। এটি ৭ম থেকে ১১তম (বিজ্ঞান) শ্রেণির শিক্ষার্থীদের জন্য তাদের জ্ঞান, সমালোচনামূলক চিন্তার দক্ষতা এবং তাদের সমকক্ষ গোষ্ঠীর মধ্যে সমস্যা সমাধানের ক্ষমতা পরীক্ষা করে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে। নিজস্ব সমৃদ্ধ ইতিহাস এবং একাডেমিক শ্রেষ্ঠত্বের প্রতি অটল প্রতিশ্রুতি সহ, NSAT ধারাবাহিকভাবে ছাত্রদের সত্যিকারের সম্ভাবনাকে উজ্জ্বল করার এবং তা বিকশিত করার সুযোগ প্রদান করেছে।



NSAT 2023, ১ কোটি টাকা নগদ পুরস্কার প্রদান করবে৷ এই পুরস্কারের মাধ্যমে তারা ব্যতিক্রমী প্রতিভাকে পুরস্কৃত করে এবং শিক্ষার্থীদের নিজেদের শ্রেষ্ঠত্বের জন্য প্রচেষ্টা করতে অনুপ্রাণিত করবে তা বলাই যায়। ভারতের ৩০০টিরও বেশি শহর জুড়ে বিস্তৃত পরিসরের সাথে, NSAT 2023-এর লক্ষ্য হল বিভিন্ন পটভূমির ছাত্রদের জীবনকে স্পর্শ করা, তাদের একটি জাতীয় প্ল্যাটফর্মে উজ্জ্বল হওয়ার সুযোগ প্রদান করা।

এই বছর, NSAT 2023 ছাত্রদের পরিবর্তিত সময় এবং প্রয়োজনগুলিকে সমাধান করার জন্য বিভিন্ন রকম উপায় অবলম্বন করছে। সমস্ত অংশগ্রহণকারীদের সুবিধার জন্য এবং প্রত্যেকে যাতে যে কোনও পরিস্থিতিতে এই পরীক্ষায় বসতে পারে তা নিশ্চিত করতে পরীক্ষাটি অনলাইন (৮ থেকে ১২ অক্টোবর ২০২৩) এবং অফলাইন (১ অক্টোবর / ১৫ অক্টোবর / ২৯ অক্টোবর ২০২৩) উভয় মোডে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা তাদের সর্বোত্তম স্তরে পারফর্ম করার অনুমতি দিয়ে তাদের সবচেয়ে উপযুক্ত মোড বেছে নিতে পারে।

NSAT 2023 এর সাফল্য বছরের পর বছর এর ক্রমবর্ধমান জনপ্রিয়তা থেকে স্পষ্ট। পূর্ববর্তী সংস্করণে, ২.৫ লক্ষেরও বেশি শিক্ষার্থী উৎসাহের সাথে অংশগ্রহণ করেছিল। NSAT 2023 প্রত্যাশা ছাড়িয়ে যাওয়ার এবং তাদের গন্ডি তৈরি করার জন্য প্রস্তুত প্রতিভাবান শিক্ষার্থীদের আরও বড় লক্ষ্য আকর্ষণ করার প্রতিশ্রুতি দেয়। গত বছর পশ্চিমবঙ্গ থেকে ৫০০০ জনেরও বেশি শিক্ষার্থী এতে রেজিস্টার করেছে।



এই গর্বিত মুহূর্তটি শেয়ার করে, নারায়না আইআইটি-জেইই/এনইইটি/ফাউন্ডেশন কোচিং অ্যাকাডেমি, কলকাতার সেন্টার ডিরেক্টর পৃথা হালদার এবং ব্রাঞ্চ ম্যানেজার নয়ন কুমার মণ্ডল বলেছেন, “NSAT 2023-এর ১৮তম সংস্করণ আগের চেয়ে আরও বড় এবং ভালো হতে চলেছে৷ NSAT 2023 সারা দেশে ৩০০০+ স্কুলের এবং পশ্চিমবঙ্গের ১০০ টিরও বেশি স্কুলের শিক্ষার্থীদের কাছে পৌঁছাবে, শিক্ষার্থীদের তাদের যোগ্যতা প্রদর্শনের জন্য একটি সুবিধাজনক এবং পরিচিত পরিবেশ প্রদান করবে। পরীক্ষাটি বিজ্ঞান, গণিত, মানসিক দক্ষতার মতো বিষয়গুলিকে কভার করে যা সমালোচনামূলক চিন্তাভাবনার দক্ষতাকে উদ্দীপিত করে। NSAT 2023-এর অন্যতম হাইলাইট হল ছাত্রছাত্রীদের জন্য বৃত্তি নিশ্চিত করার সুযোগ। ১০০% পর্যন্ত বৃত্তি পাওয়া গেলে, যোগ্য প্রার্থীরা তাদের শিক্ষাগত আকাঙ্খাগুলি অনুসরণ করতে আর্থিক সহায়তা থেকে উপকৃত হতে পারেন”।

চার দশকের উত্তরাধিকার নিয়ে, নারায়না শিক্ষা প্রতিষ্ঠান প্রতি বছর নতুন মানদণ্ড নির্ধারণ করে শিক্ষার ক্ষেত্রে ক্রমাগত তাদের মান বাড়িয়েছে। সংস্থাটি উচ্চ-মানের শিক্ষা প্রদান করে যা শিক্ষার্থীদের জন্য একটি শক্তিশালী ভিত্তি স্থাপন করে এবং তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য তাদের ব্যক্তিগত চাহিদা পূরণ করে।




নারায়না শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে:

নারায়না শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ার বৃহত্তম এবং সবচেয়ে সম্মানিত শিক্ষা গোষ্ঠীগুলির মধ্যে একটি। গোষ্ঠীটির ২৩ টি ভারতীয় রাজ্য জুড়ে ৭৫০ টিরও বেশি স্কুল, কলেজ, কোচিং সেন্টার এবং পেশাদার কলেজের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে। এটিতে নন-একাডেমিক স্টাফ ছাড়াও ৫০,০০০ রও বেশি অত্যন্ত অভিজ্ঞ শিক্ষক, R&D প্রধান, এবং প্রতি বিষয়ে বিশেষজ্ঞদের একটি দল রয়েছে, যারা কিন্ডারগার্টেন থেকে স্নাতকোত্তর অধ্যয়ন পর্যন্ত প্রতি বছর ৬,০০,০০০-এর বেশি শিক্ষার্থীদের তাদের শিক্ষায় সহায়তা করে। কর্মজীবন-ভিত্তিক ছাত্রদের বিভিন্ন বৃত্তিমূলক লক্ষ্য পূরণ করে, ইঞ্জিনিয়ারিং, মেডিসিন এবং সিভিল সার্ভিসে তাদের কর্মজীবনের আকাঙ্ক্ষা অর্জনে শিক্ষার্থীদের সাহায্য করার জন্য গ্রুপটি ব্যাপক একাডেমিক প্রোগ্রাম এবং সংস্থান সরবরাহ করে।

নারায়না IIT-JEE/NEET/Foundation Coaching Academy, Kolkata, IIT এন্ট্রান্স পরীক্ষা (XI-XII এবং XII পাশ), NEET (XI-XII এবং XII পাশ) এবং ফাউন্ডেশন (ক্লাস VIII-X) এর জন্য শিক্ষার্থীদের প্রশিক্ষন দেয় এবং বছরের সেরা ফলাফল দেয় প্রতি বছর।



Edited By

Swarnali Goswami


Σχόλια

Βαθμολογήθηκε με 0 από 5 αστέρια.
Δεν υπάρχουν ακόμη βαθμολογίες

Προσθέστε μια βαθμολογία

Top Stories

bottom of page