top of page

ফিচার

এমএসএমই গ্রোথ কনক্লেভ আয়োজিত হল পঃবঃ এমএসএমই উন্নয়ন ফোরাম দ্বারা  

 

কলকাতা, ১৫ মে, ২০২৪: এমএসএমই ডেভেলপমেন্ট ফোরাম, পশ্চিমবঙ্গ একটি বিখ্যাত প্ল্যাটফর্ম যা রাজ্যের MSME সেক্টরের বিষয়ে প্রচার করার জন্য কলকাতার স্প্রিং ক্লাবে একটি এমএসএমই গ্রোথ কনক্লেভের আয়োজন করে। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন শ্রী বিবেক গুপ্ত, বিধায়ক এবং সিএস (ড.) অ্যাডভোকেট। অনুষ্ঠানটি সিএস (ড.) অ্যাড. মমতা বিনানি, এমএসএমই ডেভেলপমেন্ট ফোরাম ডব্লিউবি চ্যাপ্টারের সভাপতি দ্বারা সংগঠিত হয়েছিল। সম্মানিত অতিথি ছিলেন শ্রী রজনীশ গোয়েঙ্কা, এমএসএমই উন্নয়ন ফোরামের চেয়ারম্যান; শ্রী পি সি খুরানা, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইস্টের জোনাল হেড এবং অন্যান্য অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।

 

এই উপলক্ষে বিধায়ক শ্রী বিবেক গুপ্ত বলেন, "আমি MSME গ্রোথ কনক্লেভের উদ্বোধন করতে পেরে আনন্দিত, যার লক্ষ্য হল পরবর্তী ওয়েব অফ গ্রোথ-এর সুযোগগুলিকে অনুঘটক করা, চ্যালেঞ্জগুলি মোকাবিলা করা, ভারতীয় এমএসএমইগুলিতে টেকসই বৃদ্ধির ভিত্তি স্থাপনের জন্য জ্ঞান বিনিময় এবং নেটওয়ার্কিংকে উৎসাহিত করা এবং দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক এমএসএমই হিসেবে পশ্চিমবঙ্গ সম্পর্কে উল্লেখ করে সে বিষয়ে গুরুত্ব দেওয়া"। তিনি সল্টলেকে এমএসএমই অফিস উদ্বোধনের জন্য কলকাতা চ্যাপ্টারকে অভিনন্দন জানিয়েছেন৷

 

মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে সিএস (ড.) অ্যাড. এমএসএমই ডেভেলপমেন্ট ফোরাম ডব্লিউবি চ্যাপ্টারের সভাপতি মমতা বিনানি বলেন, "এমএসএমই- র অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গায় পশ্চিমবঙ্গের প্রতিভা এবং উদ্যোক্তা প্রদর্শনের উদ্দেশ্য নিয়ে এই কনক্লেভটি অনুষ্ঠিত হয়েছিল। পশ্চিমবঙ্গে দেশের অত্যন্ত সফল এমএসএমই রয়েছে এবং এই প্রোগ্রামটি ছিল এমএসএমই-এর সুবিধাগুলি এবং তাদের জন্য সরকারের যে বিভিন্ন পরিকল্পনা রয়েছে তা ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়ে অনুষ্ঠিত।"

 

এ উপলক্ষে এমএসএমই ডেভেলপমেন্ট ফোরামের চেয়ারম্যান শ্রী রজনীশ গোয়েঙ্কা বলেন, "এই কনক্লেভ নীতিনির্ধারক, ব্যবসায়ী, নেতা এবং উদ্যোক্তাদের ধারণা, কৌশল এবং সাফল্যের গল্প আদান-প্রদানের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে, একটি সহযোগিতামূলক পরিবেশ গড়ে তোলে যা যথেষ্ট উল্লেখযোগ্য একটি বিষয় এবং অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নতি অর্জনে MSME-এর গুরুত্ব তুলে ধরে।"

 

 সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইস্টের জোনাল হেড শ্রী পি সি খুরানা বলেছেন, "এমএসএমই, বা মাইক্রো, ছোট এবং মাঝারি উদ্যোগগুলি ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং উন্নয়নের জন্য অত্যাবশ্যক৷ তারা কর্মসংস্থানের সুযোগ দেয়, উৎপাদন এবং রপ্তানিতে অবদান রাখে এবং উদ্যোক্তাদের উদ্ভাবনকে সমর্থন করে৷ ।"

 

MSME গ্রোথ কনক্লেভে MSME-এর জন্য উপলব্ধ বিষয়গুলির উপর সেশন ছিল, যার মধ্যে রয়েছে স্টক এক্সচেঞ্জের দেওয়া প্রাথমিক পাবলিক অফারিং রুট যা GYR ক্যাপিটাল অ্যাডভাইজার দ্বারা চালিত SME IPO রুট। অনুষ্ঠানে MSME সেক্টরের বিষয়ে একটি বইও প্রকাশিত হয়, যার সহ লেখক CS (ড.) অ্যাড. মমতা বিনানি, এমএসএমই ডেভেলপমেন্ট ফোরাম ডব্লিউবি চ্যাপ্টারের সভাপতি এবং সিএ সঞ্জীব সংঘী, আইসিএআই-এর চেয়ারম্যান ইআইআরসি। প্রোগ্রামটিতে ফায়ারসাইড চ্যাটের সাথে একাধিক পরিমিত প্যানেল সেশন ছিল। এমএসএমই গ্রোথ কনক্লেভ এবং চ্যাট সেশনের পরে সল্টলেকে এমএসএমই-এর একটি নতুন অফিসের ঘোষণা করা হয়েছিল এবং সেই কারনে গোল্ডেন টিউলিপ হোটেলের পরিচালক শ্রী আশিস মিত্তলকে কৃতজ্ঞতা জানানো হয়েছিল।

Top Stories

bottom of page