top of page

ICAI এর বোর্ড অফ স্টাডিজ (অপারেশনস) দ্বারা আয়োজিত CA ছাত্রদের জাতীয় সম্মেলন


কলকাতা, ২৫ জুন: ইস্টার্ন ইন্ডিয়া রিজিওনাল কাউন্সিল (ইআইআরসি) এবং ইস্টার্ন ইন্ডিয়া চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (ইআইসিএএসএ) স্টুডেন্ট স্কিলস এনরিচমেন্ট বোর্ডের অধীনে, আইসিএআই 'আরআরআর' থিমে সিএ ছাত্রদের জন্য দুই দিনের জাতীয় সম্মেলনের আয়োজন করেছে। কলকাতার সায়েন্স সিটি অডিটোরিয়ামে ২৪ ও ২৫জুন, ২০২৩- এ রিস্কিল, রিসলভ, আনন্দ'- এই মর্মে একটি সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনে ড. দীপক ভোহরা, আফ্রিকা ও লাদাখের বিশেষ উপদেষ্টা, মেড ইন ইন্ডিয়া ফর দ্য ওয়ার্ল্ড সহ বিশিষ্ট বক্তাদের একটি লাইন আপ ছিল; সিএ আমান গুপ্ত, বোট-এর সিএমও; মিসেস জয়া কিশোরী, মোটিভেশনাল স্পিকার; এবং জনাব বাবর আলী, বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধান শিক্ষক; CA নন্দিনী আগরওয়াল, প্রথম স্থান অধিকারী এবং সর্বকনিষ্ঠ CA। কনফারেন্সটি ICAI এর ভাইস প্রেসিডেন্ট CA রঞ্জিত কুমার আগরওয়াল দ্বারা অনুগ্রহ করে; সিএ (ড.) দেবাশিস মিত্র, আইসিএআইয়ের সাবেক সভাপতি, সিএ সুশীল কে গোয়েল, প্রোগ্রাম ডিরেক্টর ও কাউন্সিল সদস্য, আইসিএআই; সিএ মঙ্গেশ কিনারে, স্টুডেন্টস স্কিল এনরিচমেন্ট বোর্ডের চেয়ারম্যান, ICAI; কেন্দ্রীয় পরিষদের সদস্যরা সি.এ. দয়ানিবাস শর্মা, সিএ। বিশাল দোশি, সিএ। চরণজোত সিং নন্দা, সিএ। অভয় কুমার ছাজেদ; সিএ দেবায়ন পাত্র, আইসিএআই-এর ইস্টার্ন ইন্ডিয়া রিজিওনাল কাউন্সিলের (ইআইআরসি) চেয়ারম্যান; সিএ সঞ্জীব সংঘী, EIRC-এর ভাইস চেয়ারম্যান এবং EICASA-এর চেয়ারম্যান, আঞ্চলিক পরিষদের কর্মকর্তা ও সদস্যদের দল সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।



সম্মেলনটি সারাদেশে চার্টার্ড অ্যাকাউন্টেন্সি কোর্সের শিক্ষার্থীদের সিএ ছাত্র হিসাবে তাদের আগ্রহের বিষয়গুলির সাথে পরিচয় করার এবং আলোচনা করার একটি সুযোগ প্রদান করে। সারাদেশের পেপার উপস্থাপকগণ উৎসাহের সাথে তাদের পেপার উপস্থাপন করেন। বিশেষ ক্ষেত্র থেকে প্রখ্যাত বক্তারা নিজস্ব ক্ষেত্রের গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর সেশন পরিচালনা করেন। বক্তাদের বিভিন্ন পেশাগত এবং প্রেরণাদায়ক বিষয়ের উপর বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল।


ICAI সম্পর্কে: দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আইসিএআই) হল একটি সংবিধিবদ্ধ সংস্থা যা পার্লামেন্টের একটি আইন দ্বারা ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অ্যাক্ট, ১৯৪৯। দেশে চার্টার্ড অ্যাকাউন্টেন্সির পেশাকে নিয়ন্ত্রণ করার জন্যই এই আইনের প্রবর্তন করা হয়। প্রতিষ্ঠানটি ভারত সরকারের কর্পোরেট বিষয়ক মন্ত্রকের প্রশাসনিক নিয়ন্ত্রণের অধীনে কাজ করে এবং পাঁচটি আঞ্চলিক কাউন্সিল, ১৬৮টি শাখা দেশের দৈর্ঘ্য এবং প্রস্থের পাশাপাশি বিদেশে অধ্যায় ও অফিসগুলির সাথে ইনস্টিটিউটের কাজ করে। ৭৫ বছর আগে প্রতিষ্ঠিত, ইনস্টিটিউটটি বর্তমানে ৩,৭০,০০০ সদস্য এবং ৮,০০,০০০ শিক্ষার্থীর সংখ্যা অতিক্রম করেছে।


EIRC সম্পর্কে: ICAI পূর্ব ভারত আঞ্চলিক পরিষদ (ICAI-এর EIRC) এর ৫টি অঞ্চলের মধ্যে ১৯৫২ সালে পশ্চিমবঙ্গ, ওড়িশা, আসাম, ত্রিপুরা, সিকিম, অরুণাচল প্রদেশ, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং আন্দামানের কেন্দ্রশাসিত অঞ্চলের এখতিয়ার নিয়ে গঠিত হয়েছিল। এটি নিকোবর দ্বীপপুঞ্জ, তার সদস্য এবং ছাত্রদের জন্য নিবেদিত পরিষেবা প্রদান করে। EIRC-এর ১৩টি শাখা, অনেকগুলি স্টাডি সার্কেল, স্টাডি চ্যাপ্টার এবং স্টাডি গ্রুপ রয়েছে৷


EICASA সম্পর্কে: EICASA হল ICAI-এর EIRC-এর একটি ছাত্র শাখা যা পশ্চিমবঙ্গ, ওড়িশা, আসাম এবং সমগ্র উত্তর-পূর্ব রাজ্য গুলির পূর্বাঞ্চল জুড়ে ছড়িয়ে রয়েছে যার ১৩টি শাখার এসোসিয়েশন সমগ্র পূর্বভারতের অঞ্চল জুড়ে বিস্তৃত।



Edited By

Swarnali Goswami

Comentarios

Obtuvo 0 de 5 estrellas.
Aún no hay calificaciones

Agrega una calificación

Top Stories

bottom of page