top of page

শনিবার জি–২০ শীর্ষ সম্মেলনে রাষ্ট্রপতির আমন্ত্রণে নৈশভোজে যোগ দিচ্ছেন মমতা


কলকাতা, ৬ সেপ্টেম্বর: জি–২০ শীর্ষ সম্মেলন উপলক্ষ্যে রাষ্ট্রপতির নৈশভোজে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। এই সম্মেলনে চিঠির বয়ান নিয়েই তৈরি হয়েছে জল্পনা। রাষ্ট্রপতির আমন্ত্রণপত্রে ইন্ডিয়ার পরিবর্তে ভারত লেখা রয়েছে। ৯ সেপ্টেম্বর অর্থাৎ শনিবার ওই নৈশভোজে যোগ দেবেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, শনিবারই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। রবিবার দুপুরেই ফের কলকাতায় ফিরবেন তিনি। আগামী ৯ সেপ্টেম্বর ওই নৈশভোজে যোগ দেওয়ার কথা দেশের বিরোধী নেতা–নেত্রীদেরও। সেখানে দেশের নাম বদল নিয়ে সরব হওয়া মুখ্যমন্ত্রীর উপস্থিতি বেশ তাৎপর্যপূর্ণ। এখানে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা হতে পারে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও। তবে তাঁদের কোনও বৈঠক হবে কিনা সেটা জানা যায়নি।

রবিবার কলকাতায় ফিরে মঙ্গলবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশ সফরে রওনা দেবেন। ১২ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশ সফরে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফের আগামী ১৩ সেপ্টেম্বর নয়াদিল্লিতে শরদ পাওয়ারের বাড়িতে ‘ইন্ডিয়া’র নির্বাচনী রণকৌশল কমিটির প্রথম বৈঠক বসার কথা আছে।

উল্লেখ্য, নৈশ ভোজের আমন্ত্রণপত্রে প্রেসিডেন্ট অফ ভারত লেখা নিয়ে সুর চড়িয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন "এমন কী হল যার জন্য নাম পরিবর্তন করে দেওয়া হল?’’ সুর চড়িয়েছে বিরোধী দল গুলিও।

Comentários

Avaliado com 0 de 5 estrelas.
Ainda sem avaliações

Adicione uma avaliação

Top Stories

bottom of page