top of page

রাজ্যসভা নির্বাচনে ৬ প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল


কলকাতা, ১০জুলাই: তৃণমূল কংগ্রেস রাজ্যসভা নির্বাচনের জন্য ৬ প্রার্থীর নাম ঘোষণা করল। আগামী ২৪ জুলাই রাজ্যসভার নির্বাচন এবং মনোনয়ন পর্ব শেষ হবে ১৩ জুলাই। এবারে টিকিট দেওয়া হয়েছে ডেরেক ও'ব্রায়েন, দোলা সেন, সুখেন্দুশেখর রায়, সমিরুল ইসলাম, প্রকাশ চিক বড়াইক এবং সাকেত গোখলেকে। এবার শান্তা ছেত্রী এবং সুস্মিতা দেবকে বাদ দিয়েছে তৃণমূল কংগ্রেস। সমিরুল ইসলাম এবং প্রকাশ বড়াইককে নতুন প্রার্থী হিসেবে টিকিট দিয়েছে তৃণমূল। সমিরুল বাংলা সংস্কৃতি মঞ্চের সভাপতি এবং সমাজকর্মী অপরদিকে প্ৰকাশ হলেন আলিপুরদুয়ার জেলার তৃণমূলের সভাপতি। এবারে টিকিট পেয়েছেন আরটিআই কর্মী ও তৃণমূল মুখপাত্র সাকেত গোখলেও।

একটি আসনে এবার উপনির্বাচন হবে, তবে সেই আসনের জন্য কাকে টিকিট দেওয়া হয়েছে তা এখনও জানা যায়নি। লুইজিনহো ফেলেইরো রাজ্যসভার আসন থেকে পদত্যাগ করার পর সেটি খালি হয়। সেই আসনের উপনির্বাচনও হচ্ছে এবারে। এবারের অন্যতম চমক হলেন সাকেত গোখলে। বিগত সময়ে একাধিক ইস্যুতে আরটিআই করে বিজেপিকে তোপ দেগেছেন তিনি আবার জেলেও গিয়েছেন। তাঁর বিরুদ্ধে অর্থ তছরুপের মামলা চলছে। এহেন সাকেতকে এবার রাজ্যসভায় পাঠাচ্ছেন তৃণমূল সুপ্রিমো।

পশ্চিমবঙ্গের সাংসদ ডেরেক ও’ব্রায়েন, সুস্মিতা দেব, দোলা সেন, সুখেন্দুশেখর রায়, শান্তা ছেত্রীর মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৮ অগাস্ট। খালি হওয়া ছ’টি আসনের প্রত্যেকটিতে জয়ের জন্য ৪২ জন করে বিধায়কের ‘প্রথম পছন্দের ভোট’ প্রয়োজন। এই নিয়মে তৃণমূল কংগ্রেসের পাঁচটি আসনে জেতার কথা। ষষ্ঠ আসনটিতে বিজেপি জিতবে এমনটাই মনে করা হচ্ছে।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page