top of page

পাঁচ বছরের আগেই এনডিএ সরকার পড়ে যাবে, জানালেন আত্মবিশ্বাসী তৃণমূল সুপ্রিমো মমতা




কলকাতা, ৮ জুন, ২০২৪: "পাঁচ বছরের মেয়াদ শেষ করতে পারবে না তৃতীয় মোদী সরকার। তার আগেই মোদী সরকার পড়ে যাবে। আর বিরোধীদের ইন্ডিয়া জোট সরকার গঠন করবে।" এমনই জানালেন আত্মবিশ্বাসী তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "এখন আমরা শুধু পরিস্থিতির দিকে নজর রেখে চলছি।’’ শনিবার দলীয় বৈঠকের পরে কালীঘাটের বাড়ির লাগোয়া দফতরের সামনে সাংবাদিক বৈঠকে তিনি এমন দাবি করলেন।

আজ কালীঘাটে নিজের বাড়িতে তৃণমূলের সাংসদদের সঙ্গে বৈঠক করেন। সেখানে লোকসভায় তৃণমূলের নেতা হিসেবে উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের নব-নির্বাচিত সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে বেছে নেওয়া হয়েছে। লোকসভার উপদলনেতা হয়েছেন বারাসতের চার বারের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। চিফ হুইপের দায়িত্ব দেওয়া হয়েছে শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। আর মমতা হয়েছেন তৃণমূলের সংসদীয় দলের চেয়ারপার্সন।

রাজ্যসভার দলনেতার পদে রেখে দেওয়া হয়েছে ডেরেক ও’ব্রায়েনকে। রাজ্যসভার উপদলনেতার দায়িত্ব দেওয়া হয়েছে সাগরিকা ঘোষকে। মুখ্য সচেতক হয়েছেন নাদিমুল হক। লোকসভা ভোটের ফল ঘোষণার পর তৃণমূল সাংসদেরা যে সংসদে কেবল উপস্থিত হয়েই দায়িত্ব সারবেন না, প্রতিবাদেও সরব হবেন, শনিবার তা-ও স্পষ্ট করে দেন মমতা। রাজ্যসভা এবং লোকসভা মিলিয়ে তৃণমূলের মোট ৪২ জন সাংসদ রয়েছেন। বাংলার আন্দোলনের ঝাঁজ আরও বাড়বে।

শনিবার মমতা জানান, হরিয়ানায় আন্দোলনরত কৃষকদের সঙ্গে দেখা করতে যাবে তৃণমূলের চার সদস্যের প্রতিনিধিদল। তারা আন্দোলনকে সমর্থন জানাবে। দলে থাকবেন ডেরেক, নাদিমুল, সাগরিকা এবং দোলা সেন।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page