top of page

পঞ্চম দফার ভোটে রাজ্যে ৭৩% এবং দেশে ভোট পড়ল ৫৬.৭%। রাজ্যে মোটের ওপর শান্তিপূর্ণ ভোট




কলকাতা, ২০ মে, ২০২৪: হাওড়া, উলুবেড়িয়া, হুগলি, আরামবাগ, শ্রীরামপুর, ব্যারাকপুর এবং বনগাঁ- পঞ্চম দফায় আজ রাজ্যের সাতটি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হল। পঞ্চম দফায় রাজ্যের ৭টি কেন্দ্রে ভোটদানের হার ৭৩ শতাংশ, জানাল নির্বাচন কমিশন৷ গোটা দেশে আজ ৪৯টি আসনে ভোটগ্রহণ পর্ব চলল।

পঞ্চম দফায় গোটা দেশে বিকেল ৫টা পর্যন্ত ভোটদানের হার দাঁড়াল ৫৬.৭ শতাংশ৷

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী আজ বিকেল ৫ টা পর্যন্ত রাজ্যের বিভিন্ন লোকসভায় ভোট পড়েছে যথাক্রমে: বনগাঁ লোকসভা কেন্দ্র - ৭৫.৭৩ শতাংশ, ব্যারাকপুর লোকসভা কেন্দ্র - ৬৮.৮৪ শতাংশ, হাওড়া লোকসভা কেন্দ্র- ৬৮.৮৪ শতাংশ, উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র - ৭৪.৫০ শতাংশ, শ্রীরামপুর লোকসভা কেন্দ্র - ৭১.১৮ শতাংশ, হুগলি লোকসভা কেন্দ্র - ৭৪.১৭ শতাংশ, আরামবাগ লোকসভা কেন্দ্র - ৭৬.৯০ শতাংশ। মোট ভোট পড়েছে - ৭৩ শতাংশ। সবথেকে বেশি ভোট পড়েছে - আরামবাগ লোকসভা কেন্দ্র - ৭৬.৯০ শতাংশ।

এই দফায় ভোটে বিচ্ছিন্ন অশান্তির খবর পাওয়া গেছে বিভিন্ন জায়গা থেকে। মধ্য হাওড়ার ৩৭ নম্বর ওয়ার্ডের ভোটার হওয়া সত্ত্বেও আজ ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়। সোমবার ভোট দিতে গিয়ে তিনি দেখেন ভোটার তালিকা থেকে বাদ পড়েছে তাঁর নাম। এই নিয়ে কমিশনে অভিযোগ জানানোর কথা জানিয়েছে তৃণমূল কংগ্রেস। পঞ্চম দফায়, সোমবার রাজ্যে গ্রেফতার করা হয়েছে ৯০ জনকে। সবচেয়ে বেশি গ্রেফতার হুগলিতে। সেখানে ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে। হাওড়ায় ৩৫ জন, ব্যারাকপুরে ১ জন এবং বনগাঁয় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে কমিশনের তরফে জানানো হয়েছে, মোটের উপর শান্তিপূর্ণ ভাবেই মিটেছে ভোট। কোনও বড় ঘটনা ঘটেনি।

কমিশন জানিয়েছে, পঞ্চম দফার ভোটে রাজ্যে ৬৪ হাজার ৭০৯ জন কর্মী কাজ করেছেন। ৬৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল। পাশাপাশি, রাজ্য পুলিশের ২৫ হাজার ৫০৯ জন কর্মীও কাজ করেছেন এই ভোটে। ৫৬৭টি ‘কুইক রেসপন্স টিম’ ছিল। ৯৬৭ জন পর্যবেক্ষক (মাইক্রো অবজার্ভার) ছিলেন।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page