top of page

ছত্তিশগড় এবং মিজোরামের চলছে ভোটগ্রহণ। ছত্তিশগড়ে আইডি বিস্ফোরণে সিআরপিএফ জওয়ান আহত


৭ নভেম্বর: আজ ছত্তিশগড়ে এবং মিজোরামে বিধানসভার ভোট সম্পন্ন হচ্ছে। মঙ্গলবার সকাল থেকে ভোটগ্রহণ পর্ব শুরু হয়েছে মিজোরামে। বিধানসভা নির্বাচনের জন্য ৪০টি আসনে চলছে ভোটগ্রহণ। মিজোরামে মোট ভোটার সংখ্যা ৮.৫৭ লাখেরও বেশি। সকাল থেকে কঠোর নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ। মোট প্রার্থীর সংখ্যা ১৭৪। মোট মহিলা প্রার্থীর সংখ্যা ১৮ জন।

এদিকে ছত্তিশগড়ের ২০টি আসনের বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। এরই মধ্যে ছত্তিশগড়ের সুকমায় আইইডি বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে সিআরপিএফ কোবরা ব্যাটালিয়নের এক জওয়ান আহত হয়েছেন বলে খবর। তিনি নির্বাচনী দায়িত্বে ছিলেন বলে জানা গিয়েছে।

এর আগে গত সপ্তাহে পুলিশের চর সন্দেহে তিন গ্রামবাসীকে খুন করেছিল মাওবাদীরা। গতকাল ভোটগ্রহণের একদিন আগে ভোটকেন্দ্রে হামলা চালিয়েছিল মাওবাদীরা। সেই হামলায় আধাসামরিক বাহিনীর এক জওয়ান এবং দুই ভোটকর্মী জখম হয়েছিলেন। জানা গিয়েছে, আজ সিআরপিএফ এবং কোবরা ইউনিটের যৌথ একটি দল এলাকায় টহল দিতে বেরিয়েছিল। সুকমা জেলার তোন্ডামার্কা ক্যাম্প থেকে বেরিয়ে এলমাগুন্ডা গ্রামের দিকে যাচ্ছিল তারা। সেই সময়ই এই বিস্ফোরণটি ঘটে। জখম কোবরা কমান্ডোর নাম শ্রীকান্ত। তিনি টহলের সময় ভুল বসত একটি আইইডি বিস্ফোরকের ওপর পা দিয়ে ফেলেন।

৯০ আসনের ছত্তিশগড়ের ২০টি আসনেই আজ ভোটগ্রহণ হচ্ছে। আজকে মাওবাদী অধ্যুষিত বস্তার এলাকার প্রায় ৬০০ পোলিং স্টেশনে ভোটগ্রহণ চলছে। এই গোটা এলাকায় আজ ৪০ হাজার কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর জওয়ান এবং ২০ হাজার রাজ্য পুলিশের কর্মীকে নিয়োগ করা হয়েছে। এছাড়াও মাওবাদীদের গতিবিধির ওপর নজর রাখতে হেলিকপ্টার এবং ড্রোনেরও ব্যবস্থা করা হয়েছে। সদা প্রস্তুত রাখা হয়েছে একটি বোমা ডিজপোজাল টিমকেও।

ছত্তিশগড়ে এরপর ১৭ নভেম্বর দ্বিতীয় দফায় ৭০টি আসনের ভোটগ্রহণ চলবে। অপরদিকে মিজোরামের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) মধুপ ব্যাস জানিয়েছেন, রাজ্যের সমস্ত ১,২৭৬টি ভোট কেন্দ্রে সকাল ৭টা থেকে ভোট শুরু হয়েছে। ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। ৪০টি আসনের ভোট গণনা হবে ৩ ডিসেম্বর।


Comentários

Avaliado com 0 de 5 estrelas.
Ainda sem avaliações

Adicione uma avaliação

Top Stories

bottom of page