top of page

TTF কলকাতা 2023-এ কর্ণাটক পর্যটনের প্ল্যাটফর্মে প্রদর্শিত স্ট্যান্ড শ্রেষ্ঠ পুরস্কার পেল


কলকাতা, ১৭ জুলাই: TTF কলকাতা 2023-এ কর্ণাটক ট্যুরিজম স্ট্যান্ড সেরা সাজসজ্জার জন্য শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছে। এই স্বীকৃতি স্ট্যান্ডের অসামান্য উপস্থাপনা এবং সৃজনশীল নকশাকে প্রতিফলিত করে এবং দর্শকদের জন্য একটি চিত্তাকর্ষক অভিজ্ঞতা প্রদানের জন্য কর্ণাটক ট্যুরিজমকে আরও হাইলাইট করেছে।


কর্ণাটক পর্যটন, তার প্রাণবন্ত ঐতিহ্য, সমৃদ্ধ সংস্কৃতি, শ্বাসরুদ্ধকর বন্যপ্রাণী, দিগন্ত বিস্তৃত সমুদ্র সৈকত এবং রোমাঞ্চকর দুঃসাহসিক কার্যকলাপের জন্য বিখ্যাত। TTF কলকাতা 2023-এ কর্ণাটক পর্যটনের প্রদর্শনী দর্শকদের মুগ্ধ করেছে। ১৪ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই অনুষ্ঠানটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। প্রশস্ত ১০০-বর্গমিটার স্ট্যান্ড সহ তার ঐতিহ্য এবং বন্যপ্রাণী প্রচারের জন্য কর্ণাটক পর্যটনের উল্লেখযোগ্য প্ল্যাটফর্ম দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেছিল।




কর্ণাটক পর্যটন রাজ্যের সমৃদ্ধ ঐতিহ্য এবং বৈচিত্র্যময় বন্যপ্রাণীর অত্যাশ্চর্য উপস্থাপনা সহ দর্শকদের মোহিত করে। স্ট্যান্ডটি আইকনিক মহীশূর প্রাসাদের গেট প্রদর্শন করেছিল, যা রাজ্যের রাজকীয় ঐতিহ্যের প্রতীক। তাছাড়াও অচ্যুত মন্দিরের কাঠামো, তার স্থাপত্য সৌন্দর্যের জন্য বিখ্যাত। সেটিও কর্ণাটকের আধ্যাত্মিক এবং সাংস্কৃতিক তাৎপর্যকে তুলে ধরে বিশিষ্টভাবে প্রদর্শিত হয়েছিল।


স্ট্যান্ডটি কার্যকরভাবে ঐতিহ্য এবং বন্যপ্রাণীর উপাদানগুলিকে একত্রিত করে, যা রাজ্যের অনন্য আকর্ষণগুলির একটি অসাধারন উপস্থাপনা প্রদান করেছিল। ঐতিহ্য এবং বন্যপ্রাণীকে নির্বিঘ্নে একীভূত করার মাধ্যমে, TTF কলকাতা 2023-এ কর্ণাটক পর্যটন স্ট্যান্ড দর্শকদের একটি সামগ্রিক অভিজ্ঞতা প্রদান করে। এছাড়াও কর্ণাটকের দেওয়া সমৃদ্ধ সাংস্কৃতিক ট্যাপেস্ট্রি এবং প্রাকৃতিক বিস্ময়গুলি অন্বেষণ করার জন্য তাদের আমন্ত্রণ জানায়।




শ্রীমতি ইন্দিরাম্মা - জেনারেল ম্যানেজার, কেএসটিডিসি, শ্রী মনোজ কুমার - ম্যানেজার কেএসটিডিসি এবং শ্রী মঞ্জুনাথ - ম্যানেজার জঙ্গল লজস অ্যান্ড রিসোর্টের উপস্থিতিতে কর্ণাটক ট্যুরিজম স্ট্যান্ডের উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী, শ্রী বাবুল সুপ্রিয়। প্যাভিলিয়নে কর্ণাটকের বিভিন্ন পর্যটন পরিষেবা প্রদানকারী সংস্থা অন্তর্ভুক্ত ছিল। যথা- Quality Holidays and Cars Pvt. Ltd., Crystal Inn, The Quorum Hotel, Roopa Group of Hotels, Coorg Cliffs Resort, The Silver Sky Hotels and Resorts, Mysore International Travels Pvt. Ltd., Sharmada Hidden Nest, VHF Resorts (Cintacor Island Resort), Lazdana Hotel, Manisha Naturopathy and Wellness, Mysore Taxiwala and Intersight Tours & Travels Pvt. Ltd।


ইভেন্ট চলাকালীন, কর্ণাটক পর্যটন প্রতিনিধি দল ডোমেস্টিক ট্যুর অপারেটর, ট্রাভেল এজেন্ট এবং অন্যান্য মূল স্টেকহোল্ডারদের সাথে আলোচনায় নিযুক্ত ছিলেন। এই মিটিংগুলির লক্ষ্য প্রত্যেকের সঙ্গে বন্ডিং আরও মজবুত করা এবং নতুন অংশীদারিত্ব স্থাপন করার চেষ্টা করা এক কথায় কর্ণাটকে পর্যটনের পরিধি বাড়িয়ে তোলা।




TTF কলকাতা 2023-এ কর্ণাটক পর্যটনের উপস্থিতি রাজ্যের অসাধারণ সম্ভাবনা এবং মনোমুগ্ধকর অফারগুলি প্রদর্শন করার প্রতিশ্রুতির উপর জোর দিয়েছিল। ইভেন্টটি একটি উল্লেখযোগ্য প্রতিক্রিয়ার সাক্ষী ছিল, অসংখ্য দর্শক এবং ট্রেড পার্টনাররা কর্ণাটকের পর্যটন অফারগুলিতে যথেষ্ট আগ্রহ প্রকাশ করেছে। এখানকার অবিশ্বাস্য বৈচিত্র্যের সাথে, কর্ণাটক সারা বছর ধরে একটি শ্রেষ্ঠ পর্যটন গন্তব্য হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে যা দর্শনার্থীদের সেখানকার দুর্দান্ত বিস্ময় উপভোগ করতে আমন্ত্রণ জানায়। কেউ অবসরে সমুদ্র সৈকতে বেড়াতে বা প্রাচীন স্মৃতিস্তম্ভ এবং প্রাসাদগুলিতে ভ্রমণ করতে বা রোমাঞ্চকর বন্যপ্রাণীর অভিজ্ঞতা সঞ্চয় করতে যাই হোক না কেন, কর্ণাটকের পর্যটন শিল্প প্রতিটি ভ্রমণকারীর স্বপ্ন পূরণ করতে প্রস্তুত। TTF কলকাতা 2023-এ কর্ণাটকের অংশগ্রহণের সাফল্য কলকাতা এবং তার বাইরের পর্যটকদের আকৃষ্ট করাতে সফল হয়েছে তা বলাই যায়।


Edited By

Swarnali Goswami

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page