top of page

৯ মে 'খোলা হাওয়া' অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসছেন অমিত শাহ


কলকাতা, ৫মে: রবীন্দ্র জয়ন্তী ভারতের সাংস্কৃতিক ক্যালেন্ডারে, বিশেষ করে পশ্চিমবঙ্গে একটি গুরুত্বপূর্ণ দিন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে, আগামী ৯ মে বিকেল ৫ টায় সায়েন্স সিটি অডিটোরিয়ামে প্রখ্যাত সামাজিক-সাংস্কৃতিক সংস্থা 'খোলা হাওয়া' আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী জি কিষাণ রেড্ডিও।

প্রাক্তন সাংসদ (রাজ্যসভা) স্বপন দাশগুপ্ত বলেন, "কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালির সংবেদনশীলতা ও ব্যক্তিত্বকে রূপ দিয়েছেন। বাংলার সাহিত্য, শিল্প ও সংস্কৃতিতে তাঁর অবদান অপরিসীম। শ্রী অমিত শাহ এবং শ্রী জি কিষান রেড্ডি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একটি জমকালো উদযাপনে যোগদানের জন্য খোলা হাওয়ার আমন্ত্রণ গ্রহণ করেছেন। শ্রী শাহ আধুনিক ভারতীয় চিন্তাধারার উপর কবিগুরুর প্রভাব নিয়ে বক্তৃতা দেবেন। অনুষ্ঠানটি দেশের সংস্কৃতি মন্ত্রক 'আজাদী কা অমৃত মহোৎসব' উদযাপনের অংশ হিসাবে স্বীকৃতি দিচ্ছে।

অনুষ্ঠানটিতে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে কোহিনূর সেন বরাট এবং তাঁর দলের অসামান্য পরিবেশনা দেখা যাবে। সোমলতা আচার্য এবং উজান মুখোপাধ্যায় রবীন্দ্রসঙ্গীত উপস্থাপন করবেন। মুগ্ধকর অনুষ্ঠান নিয়ে উপস্থিত থাকছেন নৃত্যশিল্পী তনুশ্রী শঙ্কর এবং তাঁর দল। কবিগুরুর আবৃত্তি পরিবেশন করবেন চন্দ্রিমা রায়। এছাড়াও থাকবে বাংলার সেরা তরুণ প্রতিভাদের নিয়ে গঠিত গায়কদল।


রাজ্যের গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিরাও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, যার মধ্যে রয়েছেন: শ্রী শুভেন্দু অধিকারী, বিরোধীদলনেতা; শ্রী সুকান্ত মজুমদার এমপি; শ্রী শান্তনু ঠাকুর, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী এবং অন্যান্যরা।


Edited By

Swarnali Goswami

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page