top of page

১ নভেম্বর থেকে দ্বিতীয় হুগলি সেতু বা বিদ্যাসাগর সেতুর উপর দিয়ে ভারী গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হল


কলকাতা, ০১ নভেম্বর: পুজোর পর থেকে মেরামতির কাজ শুরু হওয়ায় বুধবার থেকে বিদ্যাসাগর সেতুর উপর দিয়ে ভারী গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হল। বুধবার থেকে দ্বিতীয় হুগলি ব্রিজ মেরামতির কাজ শুরু করছে হুগলি রিভার ব্রিজ কমিশন বা HRBC। সেকারণে প্রায় আট মাস ধরে সেতুটি আংশিকভাবে বন্ধ থাকবে। সেই সময় বিদ্যাসাগর সেতুর প্রয়োজনীয় মেরামতির কাজ করা হবে।

পুলিশের তরফে জানা গিয়েছে, মেরামতির কাজ শেষ না হওয়া অবধি হাওড়া ও কলকাতামুখী পণ্যবাহী বড় ও মাঝারি গাড়ি চলাচলের ক্ষেত্রে বেশ কিছু বদল আনা হয়েছে। বিকল্প রাস্তা হিসাবে কেপি ডাফরিন রোড, মেয়ো রোড, নেতাজি স্ট্যাচু, গভর্নমেন্ট প্লেস ইস্ট, ধর্মতলা, সি আর অ্যাভিনিউ, ভূপেন বোস অ্যাভিনিউ, শ্যামবাজার পাঁচ মাথার মোড়, টালা ব্রিজ, বিটি রোড, ডানলপ ও নিবেদিতা সেতু ব্যবহার করা যাবে।

পশ্চিম দিক গামী (বন্দর এলাকা ছাড়া) ভারী ও মাঝারি পণ্যবাহী গাড়ি যেগুলি ডিএল খান রোড ধরে বিদ্যাসাগর সেতুর দিকে আসবে, তাদের ওই রাস্তা থেকেই ঘুরিয়ে দেওয়া হবে। এই গাড়িগুলি হাসপাতাল রোড থেকে কেপি রোড, ডাফরিন রোড, মেয়ো রোড, নেতাজি মূর্তি, এসপ্ল্যানেড রো ইস্ট, ধর্মতলা ক্রসিং, সি আর অ্যাভিনিউ, ভূপেন বোস রোড, শ্যামবাজার পাঁচমাথার মোড়, টালা ব্রিজ, বিটি রোড, ডানলপ ক্রসিং হয়ে নিবেদিতা সেতু হয়ে হাওড়া পৌঁছবে।

এজেসি বোস রোড ধরে এক্সাইড মোড় দিয়ে যে গাড়িগুলি বিদ্যাসাগর সেতুর দিকে আসবে, সেগুলিকে জওহরলাল নেহেরু রোড, ডোরিনা ক্রসিং, ধর্মতলা মোড়, সি আর অ্যাভিনিউ, ভূপেন বোস রোড, শ্যামবাজার পাঁচমাথার মোড়, টালা ব্রিজ, বিটি রোড, ডানলপ ক্রসিং হয়ে নিবেদিতা সেতুর দিকে ঘুরিয়ে দেওয়া হবে।

এদিকে কলকাতা বন্দর থেকে যেসব ভারী ও মাঝারি পণ্যবাহী গাড়িগুলি বিদ্যাসাগর সেতুর দিকে আসবে, সেগুলিকে ক্লাইভ রো থেকে ঘুরিয়ে দেওয়া হবে। কেপি রোড থেকে যে গাড়িগুলি দ্বিতীয় হুগলি সেতুর দিকে আসবে, তাদের হেস্টিংস ক্রসিং থেকে ঘুরিয়ে দেওয়া হবে। ফলে শ্যামবাজার, ডানলপ, বিটি রোডের মতো রাস্তাগুলিতে যানবাহনের চাপ বাড়বে।

আপাতত বিকল্প হিসাবে পণ্যবাহী গাড়িগুলি দক্ষিণেশ্বরের সেতু ব্যবহার করবে বলে খবর। আগামী ৩০ জুন পর্যন্ত ভারী গাড়ি চলাচল বন্ধ থাকবে আপাতত। আপাতত হালকা গাড়ি চলাচল করবে সেতু দিয়ে।


Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page