top of page

হুগলি নদীর ওপর আরও একটি সেতু নির্মানের কথা হচ্ছে


কলকাতা, ১৫ মার্চ: দক্ষিণ ২৪ পরগনার বজবজ এবং হাওড়ার বাউড়িয়ার মধ্যে এই আরও একটি হুগলি সেতু তৈরি করা হতে পারে। এই অঞ্চলটিতে যেহেতু হুগলি নদী তেমন চওড়া নয়, সেক্ষেত্রে সেতু তৈরি তুলনামূলক ঝঞ্ঝাটমুক্ত হবে বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি এই সেতুর জন্য বিকল্প জায়গা হিসেবে বিষ্ণুপুর ও বাগনানের কথা ভাবা হয়েছে। প্রস্তাবিত বারাণসী-কলকাতা এক্সপ্রেসওয়ের সঙ্গে জুড়বে সেই সেতু।

এছাড়াও কলকাতা বন্দরে আসা কন্টেনারের সামগ্রী ট্রাকে করে শহর দিয়েই দেশের বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া হয়। এই আবহে সেতুর সঙ্গে কলকাতায় একটি রিং রোড বানানোর চিন্তাও রয়েছে।

১৪ মার্চ মঙ্গলবার, সেকেন্ড বিবেকানন্দ ব্রিজ টোলওয়ে কোম্পানি প্রাইভেট লিমিটেডের আয়োজিত আলোচনাসভায় এই নিয়ে প্রস্তাব পেশ হয়। এই সভায় পূর্ত দপ্তরের চিফ ইঞ্জিনিয়ার জানান, কলকাতার উপরে যানজটের চাপ কমাতে কেন্দ্রের সঙ্গে একযোগে হাইওয়ে সম্প্রসারণের কাজ করছে রাজ্য সরকার। গতকালকের আলোচনাসভায় উপস্থিত ছিলেন মার্কিন কনসাল জেনারেল মেলিন্ডা পাভেক। তিনি জানান, রাজ্যে পরিবহণ পরিকাঠামোর ক্ষেত্রে আমেরিকার বিনিয়োগের সুযোগ রয়েছে। তবে এই নয়া হুগলি সেতুর আর্থিক ব্যয়বরাদ্দের হিসেব এখনও হয়নি এমনটাই জানা গিয়েছে।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page