top of page

হাইকোর্টের প্রধান বিচারপতি যাদবপুর মামলায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদকে যুক্ত করার নির্দেশ দিলেন


কলকাতা, ২২ অগাস্ট: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের একাধিক জনস্বার্থ মামলা চলছে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের এজলাসে। মামলাতে এবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদকে যুক্ত করার নির্দেশ দিলেন তিনি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের থেকেও একাধিক তথ্য চেয়ে পাঠিয়েছেন প্রধান বিচারপতি।

সূত্রের খবর, বাম নেতা তথা আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়, তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের সহসভাপতি সুদীপ রাহা, বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ি, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী যাদবপুর কাণ্ড নিয়ে জনস্বার্থ মামলা করেছেন উচ্চ আদালতে। জাস্টিস শিবজ্ঞানম বলেন, 'পড়ুয়াদের নামে অনেক অভিযোগ। তাদের বক্তব্য না শুনে এই মামলার শুননি সম্ভব নয়।'

উল্লেখ্য, এখনও পর্যন্ত এই ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যুর ঘটনার ১১ দিন পর প্রকাশ্যে অরিত্র মজুমদার ওরফে আলু। তাঁর খোঁজে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়েছিল পোস্টারও। ফেসবুকে পোস্ট করে অরিত্র মজুমদার জানিয়েছেন তিনি কাশ্মীরে ট্রেকিংয়ে গিয়েছিলেন। ঘটনার দিন তিনি হস্টেলে যানইনি। যে কোনও তদন্তের মুখোমুখি হতে তিনি প্রস্তুত বলেও ফেসবুকে লিখেছেন।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page