top of page

রাজ্যে বন্যা পরিস্থিতির আশঙ্কা, নিজের বেতন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার সিদ্ধান্ত রাজ্যপালের


কলকাতা, ৩ অক্টোবর: রাজ্যপাল সিভি আনন্দ বোস তাঁর একমাসের বেতন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রাজভবন সূত্র মারফত এমনটাই জানা যাচ্ছে। একটানা বৃষ্টিতে গ্রামবাংলা জলমগ্ন। তার ওপর ডিভিসির একাধিক জলাধার থেকে জল ছাড়ার সিদ্ধান্ত। তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। পশ্চিম মেদিনীপুরের ঘাটাল, চন্দ্রকোনার একাধিক জায়গায় জল ঢুকতে শুরু করেছে। এমন অবস্থায় সোমবারই নবান্নে জরুরি বৈঠক হয়েছে অতিবৃষ্টি ও ডিভিসির বিভিন্ন জলাধারগুলি থেকে জল ছাড়া নিয়ে। রাজ্যের সাত জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারদের নিয়ে বৈঠক করা হয়েছে নবান্নে।

এখনও টাকা পাঠাননি রাজ্যপাল। এই টাকা পাঠালে তা হবে বড় ঘটনা রাজ্য–রাজনীতিতে। কারণ আগে এমন ঘটনার নজির নেই। বাংলার উপর আর্থিক চাপ রয়েছে তা রাজনীতি নিয়ে যাঁরা একটু চর্চা করেন, তাঁরাই জানেন। তাই ২ এবং ৩ তারিখ একশো দিনের টাকা, আবাস যোজনার টাকা কেন্দ্রীয় সরকার বকেয়া রাখায় নয়াদিল্লিতে গিয়ে আন্দোলন করছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আবহাওয়ার পরিস্থিতি এমন চলতে থাকলে দুর্গাপুজোর আগে বাংলায় বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা প্রশাসনের। ঠিক তখনই রাজ্য প্রশাসনের পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে নিজের একমাসের বেতন দানের সিদ্ধান্ত নিলেন রাজ্যপাল। মঙ্গলবার আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী গোটা রাজ্যেই আগামী ৪-৫ দিন বৃষ্টির সতর্কতা জারি থাকবে। আগামীকাল পর্যন্ত উত্তরবঙ্গে জারি কমলা সতর্কতা। আজ থেকে উত্তরবঙ্গে আরও বাড়বে বর্ষণ।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page