top of page

রাজ্য জুড়ে কালবৈশাখী ও ঝড়-বৃষ্টির পূর্বাভাস


শুক্রবার থেকে রবিবার পর্যন্ত উত্তরের ৫ জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং এই পাঁচটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে একনাগাড়ে ঝড়বৃষ্টি হবে উত্তরবঙ্গে এমনই বলছে আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগরের ওপর বিপরীত দুই ঘূর্ণাবর্তের মিলন বা সংঘাত ঘটার সম্ভাবনা দেখা দিয়েছিল কয়েকদিন ধরেই। সমুদ্র থেকে জলীয় বাষ্প শুষে নিচ্ছে এই ঘূর্ণাবর্ত। আর বর্তমানে তা ক্রমশ শক্তি বাড়াচ্ছে বলে জানা গিয়েছে। এর জেরেই বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি বা কালবৈশাখী হতে পারে বলে পূর্বাভাসে বলেছে হাওয়া অফিস। আর তার জেরেই বুধবার থেকে সমতলে শুরু হয়েছে বৃষ্টিপাত। আগামী ৩ দিন পাহাড়ে ঝড়ের গতি এবং শিলাবৃষ্টির পরিধি বৃদ্ধি পাবে এবং তার পরিমাণও বাড়বে। দিনের তাপমাত্রা অনেকটা কমবে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে।

এদিকে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত কলকাতায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতায়। ঝড়ের পাশাপাশি ভারী বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পাশাপাশি বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

Comentários

Avaliado com 0 de 5 estrelas.
Ainda sem avaliações

Adicione uma avaliação

Top Stories

bottom of page