top of page

রবিবার অব্দি চলবে বৃষ্টি, কমবে গরম


কলকাতা, ১৪ সেপ্টেম্বর: গতকাল বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। ওড়িশা উপকূল দিয়ে এটি ছত্তিশগড়ের অভিমুখে যাবে। এর ফলে ওড়িশা এবং ছত্তিশগড়ে প্রবল বৃষ্টির সতর্কতা রয়েছে। তবে এর প্রভাবে পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাত হতে চলেছে। ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পারদ নামবে। যার ফলে কমবে গরমও। বৃহস্পতিবার বেশ কয়েকটি জেলাতে কার্যত ‘রেইনি ডে’ পরিস্থিতি তৈরি হচ্ছে।

আজ, বৃহস্পতিবার সকালের দিকে মেঘলা আকাশ শহরের। বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে সকাল থেকেই।শুক্রবারের মধ্যে আরও কিছুটা তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গে। শনিবার থেকে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি দুটোই বাড়বে। রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা অনেকটা কমবে। কলকাতায় এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর-সহ ঝাড়গ্রাম জেলাতে দু-একটি স্পেলে ভারী বৃষ্টির পূর্বাভাস। উপকূল সংলগ্ন কলকাতা হাওড়া হুগলী সহ বেশ কয়েকটি জেলাতে দু-এক পশলা মাঝারি মানের বৃষ্টি হতে পারে। বাকি সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গে আজ হালকা বৃষ্টি হবে। পূর্বাভাস অনুযায়ী, আজ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে এই রবিবার। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজ। উত্তরের কোনও জেলাতেই আজ ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page