top of page

যাদবপুর মেইন হস্টেলে চালু হল লগ বুকে সই করে ঢোকা- বেরোনো


কলকাতা, ২১আগস্ট: আবাসিকরা মেন হস্টেলে ঢোকা-বেরনোর সময় লগ বুকে সই করবেন, এমন নিয়ম লাগু হল যাদবপুরে। লগবুকে সই করে চলছে ঢোকা-বেরোনো। নির্দেশ অমান্য করলে কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। গেস্ট হিসেবে প্রাক্তনী বা বহিরাগত ঠেকাতেই এই লগ বুকের সিদ্ধান্ত।

আজ সোমবার সকাল থেকে যাদবপুর মেন হস্টেলে ঢোকা-বেরোনোর ওপর নিষেধাজ্ঞা শুরু হয়েছে। আবাসিক ছাত্ররা সই করে হস্টেলে ঢুকছে কিংবা বাইরে থেকে কেউ এলে সই করে ঢুকতে হচ্ছে। কিন্তু একটা ব্যাপার হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের হস্টেলের যারা স্টাফ রয়েছেন বলে দাবি করছেন, তাঁদের কোনও পরিচয় পত্র নেই, তারা অনায়াসে ঢুকছেন এবং বেরোচ্ছেন। নিরাপত্তারক্ষীরা বলছেন, স্টাফদের পরিচয় পত্র রাখতে হবে কিংবা দেখাতে হবে এ রকম কোন নিয়ম করা হয়নি। তবে সব পড়ুয়ারাও যে নিয়ম মানছেন, তাও নয়- এমনটাই জানাচ্ছেন নিরাপত্তারক্ষীরা।

এ দিকে, কড়া মনোভাবে সায় নেই নয়া উপাচার্যের। পরিস্থিতি বুঝেই নিরাপত্তার ব্যাপারটি গুরুত্ব দিতে চান যাদবপুরের নয়া উপাচার্য। শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-শিক্ষক সম্পর্কেই গুরুত্ব ভারপ্রাপ্ত উপাচার্যের। তিনি জানান, সিসি ক্যামেরা না RFID তা খতিয়ে দেখা হবে। বিশ্ববিদ্যালয় চত্বরকে আগাছা-জঞ্জালমুক্ত করতে নির্দেশ দিয়েছেন তিনি।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page