top of page

বাংলার চার জেলায় ১০০ দিনের কাজের কারচুপি নিয়ে ইডি অভিযান


\

কলকাতা, ৬ ফেব্রুয়ারি: ১০০ দিনের কাজে কারচুপির তদন্তে বাংলার ৪ জেলায় অভিযান চালাচ্ছেন তদন্তকারীরা। মঙ্গলবার সকালেই এক সঙ্গে রাজ্যের চার প্রান্তের চার জেলায় হানা দেন ইডির আধিকারিকেরা। সল্টলেকের একটি আবাসন, ঝাড়গ্রামের এক সরকারি আধিকারিকের কোয়ার্টারে, হুগলির চুঁচুড়ায় এক ব্যবসায়ীর বাড়িতে এবং মুর্শিদাবাদের একটি জায়গায় তল্লাশি চালাচ্ছেন ইডি আধিকারিকরা।

সূত্র মারফত জানা গিয়েছে, আগেই এই দুর্নীতির বিষয়ে মুর্শিদাবাদের বেলডাঙা থানায় দু’টি এবং হুগলির ধনেখালি থানায় একটি এফআইআর দায়ের হয়। তা ছাড়াও রাজ্যের অন্যান্য থানায় দু’টি এফআইআর দায়ের হয়। ইডি সূত্র মারফত জানা গিয়েছে, রাজ্যে ১০০ দিনের কাজে জাতিগত শংসাপত্র নিয়ে ‘দুর্নীতি’র বিষয়ে তদন্ত শুরু করেছে তারা।

উল্লেখ্য, ১০০ দিনের কাজের টাকা নিয়ে বাংলায় রাজনৈতিক চাপানউতোর বেশ কয়েকদিন ধরেই চলছে। কেন্দ্রকে এই নিয়ে তোপ দেগেছে রাজ্যের শাসকদল। ইডি সূত্রে খবর, অভিযোগের ভিত্তিতে তারা আগেই তদন্ত শুরু করেছিল। তদন্তে দেখা যায়, ১০০ দিনের কাজে যে কোটি কোটি টাকার কেন্দ্রীয় বরাদ্দ এসেছিল, তা নয়ছয় করা হয়েছে। টাকা নয়ছয় করতে ভুয়ো জব কার্ড তৈরি করা হয়েছিল বলে দাবি করছে ইডি।

Top Stories

bottom of page