top of page

প্রকাশিত হল এবছরের আইসিএসই (ISCE) এবং আইএসসি (ISC)-র ফলাফল




কলকাতা, ৬ মে: প্রকাশিত হল এবছরের আইসিএসই (ISCE) এবং আইএসসি (ISC)-র ফলাফল। রাজ্যে আইসিএসই-এর পাশের হার ৯৯.৪৭ শতাংশ। আইএসসি-র পাশের হার ৯৮.১৯ শতাংশ। দুটি ক্ষেত্রেই বেড়েছে পাশের হার। এ বছর দশমের ফলাফল পরীক্ষা শেষের ৩৭ এবং দ্বাদশের পরীক্ষা শেষের ৪৮ দিনের মাথায় প্রকাশ করা হল।

এ বার দু’টি পরীক্ষাতেই রাজ্যের ছাত্রীরা টেক্কা দিয়েছে ছাত্রদের। সকাল ১১’টায় ফল প্রকাশ করেছে CISCE বোর্ড। মোট ৪২ হাজার ৩৭২ জন পড়ুয়া উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে ছাত্রের সংখ্যা ২৩ হাজার ২১৪ জন (৫৪.৭৯ %), ছাত্রীর সংখ্যা ১৯ হাজার ১৫৮ জন (৪৫.২১ %)। ISC পরীক্ষায় ছাত্রীদের পাশের হার হল ৯৮.৯২ শতাংশ। ছাত্রদের পাশের হার ৯৭.৫৩ শতাংশ। ICSE পরীক্ষায় ছাত্রীদের পাশের হার হল ৯৯.৬৫ শতাংশ। আর ছেলেদের পাশের হার ৯৯.৩১ শতাংশ।

কাউন্সিল অফ ইন্ডিয়ান সার্টিফিকেট এগজামিনেশনের তরফে জানানো হয়েছে যে ICSE এবং ISC পরীক্ষার ক্ষেত্রে রিভিউয়ের সুযোগ আছে। রেজাল্ট বেরনোর পরই রিভিউয়ের পোর্টাল চালু হয়ে গিয়েছে। আগামী ১০ মে পর্যন্ত রিভিউয়ের জন্য আবেদন করা যাবে। প্রতিটি বিষয়ের জন্য ১,০০০ টাকা লাগবে। এ ছাড়া, সর্বাধিক দু’টি বিষয়ে ‘ইম্প্রুভমেন্ট এগজ়াম’ দিতে পারবে পরীক্ষার্থীরা। প্রসঙ্গত, এ বছর থেকে ‘কম্পার্টমেন্ট এগজ়াম’-এর আয়োজন করবে না কাউন্সিল।


תגובות

דירוג של 0 מתוך 5 כוכבים
אין עדיין דירוגים

הוספת דירוג

Top Stories

bottom of page