top of page

পুনর্নির্বাচনের ফলাফল জানাল কমিশন, ভাইরাল হওয়া তালিকা ভুয়ো


কলকাতা, ১৭ জুলাই: কমিশনের তরফে সোমবার জানানো হল, পুনর্নির্বাচনের ফলাফলের একটি তালিকা সম্প্রতি ভাইরাল হয়েছে, সেই তালিকায় দেওয়া সমস্ত তথ্যই ভুল। ওই তালিকায় থাকা সমস্ত পরিসংখ্যানই ভুয়ো বলে জানিয়েছে কমিশন। ভাইরাল তালিকায় পুনর্নির্বাচনে সিপিএম সব থেকে বেশি আসন পেয়েছে দেখানো হলেও বাস্তবে সিপিএম চতুর্থ স্থানে রয়েছে বলে জানিয়েছে কমিশন।

গত সোমবার যে ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন হয়েছে তাতে তৃণমূল কংগ্রেস পেয়েছে ৪৭০টি আসন। বিজেপি পেয়েছে ১০৩টি আসন। কংগ্রেস পেয়েছে ৯১টি আসন। আর ৬২টি আসনে। অর্থাৎ মোট আসনের ১০ শতাংশেরও কম আসনে জিতেছে তারা।



উল্লেখ্য, দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি তালিকা। তাতে লেখা রয়েছে, যে ৬৯৬টি পঞ্চায়েত সিটে পুনর্নির্বাচন গয়েছে তার ফলাফল কোনও মিডিয়া বলছে না। ফলাফলটা জানুন। এর পর একটি একটি তালিকা করে লেখা রয়েছে বাম = ৩৮০, কংগ্রেস = ১২২, বিজেপি = ৯১, তৃণমূল = ৬৫, আইএসএফ ও অন্যান্য ৩৮।

এই তালিকা নিয়ে বাম নেতারা কোনও মন্তব্য করেননি। তাদের দাবি, দলের কোনও সোশ্যাল মিডিয়া পেইজে এই তালিকা প্রকাশিত হয়নি। ভুয়ো তালিকায় কোনও রাজনৈতিক দল, সংগঠন বা ব্যক্তির নাম নেই। ফলে তালিকাটি কারা তৈরি করেছে তা কিন্তু বোঝা যাচ্ছে না।

এদিকে বোর্ড গঠনের আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে পঞ্চায়েতে জয়ী প্রার্থীদের 'হাইজ্যাক' করার ছক কষা শুরু হয়েছে বলে অভিযোগ। কোথাও টাকার টোপ, কোথাও আবার অপহরণ বা পুলিশ দিয়ে বাড়ি থেকে তুলে নেওয়ার হুমকিও মিলছে। তাই বিভিন্ন জায়গায় বিরোধী শিবিরের জয়ী প্রার্থীদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে এমনই খবর।


Commentaires

Noté 0 étoile sur 5.
Pas encore de note

Ajouter une note

Top Stories

bottom of page