top of page

পুত্র আরিয়ানের মাদক মামলায় ঘুষ দেওয়ার অভিযোগ কিং খানের বিরুদ্ধে


১৪ জুন: মাদক মামলায় শাহরুখ পুত্র আরিয়ান মুক্তি পেলেও সেই মামলা নিয়ে এখনও রেশ চলছে। মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন NCB-কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে শহরুখের থেকে ঘুষ চাওয়ার অভিযোগ রয়েছে। এবার ঘুষ দেওয়ার অভিযোগ উঠল কিং খানের বিরুদ্ধে। এই মর্মে ক্রিমিনাল PIL (Public Interest Litigation) -এর তরফে বম্বে হাইকোর্টে দাখিল হল জনস্বার্থ মামলা। চলতি মাসের ২০ জুন এই মামলার শুনানি রয়েছে। আবেদনে বলা হয়েছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সংস্থা (এনসিবি)র মুম্বই জোনালের প্রাক্তন ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে FIR দায়ের করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। আরিয়ান খানকে বাঁচাতে ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে এই এফআইআর দায়ের হয়।

পিটিশনে আরও বলা হয়, দুর্নীতি প্রতিরোধ আইনের ১২ নম্বর ধারায় রয়েছে যদি কোনো ব্যক্তি সরকারি কর্মচারীর কাছ থেকে কোনো অনুগ্রহ পাওয়ার জন্য কোনও কর্মকর্তাকে ঘুষ দেয়, তাহলে সেই ব্যক্তিও দায়বদ্ধ, বিচারে অন্তর্ভুক্ত। এই ধারাতেই শাহরুখ খান ও আরিয়ান খানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে বিচার চাওয়া হয়েছে। পাশাপশি মুম্বই পুলিশের যে আধিকারিকরা NCB প্রাক্তন কর্মকর্তা সমীর ওয়াংখেড়েকে ক্লিনচিট দিয়েছিলেন, তাঁদেরকেও অন্তর্ভুক্ত করার আবেদন করা হয়েছে।

এই বিষয়ে সত্য উদঘাটনের জন্য নারকো বিশ্লেষণ এবং লাই ডিটেক্টর টেস্ট করতে চেয়েছিল সিবিআই। CBI-কে এই মামলায় সত্য উদঘাটনে নারকো অ্যানালিসিস, লাই ডিটেক্টর, ব্রেইন ম্যাপিংয়ের মতো বিজ্ঞানসম্মত পরীক্ষার সাহায্য় নেওয়ার কথা বলা হয়েছে।

উল্লেখ্য, জুনে ঘুষ নেওয়ার অভিযোগ সংক্রান্ত মামলায় আদালতের তরফে সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন রক্ষাকবজ ২৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page