top of page

পশ্চিমবঙ্গ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশনের ৫৪ তম গার্মেন্ট মিট এবং B2B

কলকাতা, ২২ জুলাই : ওয়েস্ট বেঙ্গল গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের  তিন দিনব্যাপী (২০, ২১এবং ২২শে জুলাই )

 ৫৪তম গার্মেন্ট ক্রেতা ও বিক্রেতা মিট ২০২৩,  কলকাতার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হল। এই ল্যান্ডমার্ক ইভেন্টে, ৭০০ টিরও বেশি স্থানীয় এবং জাতীয় ব্র্যান্ড অংশ নিয়েছে। এই অঞ্চলের সবচেয়ে পুরোনো এক্সিবিশনটি এবারও খুব সফল হয়েছে।


মিটটিতে সারা দেশ এবং বিদেশ থেকে ২০০০+ দর্শক নিবন্ধিত হয়েছে এবং আনুমানিক হোলসেল ডিলে ৭০০ কোটি টাকার ব্যবসায়িক লেনদেন হয়েছে। দর্শনার্থীরা সজ্জা, পরিবেশ এবং অ্যাসোসিয়েশনের দেওয়া আতিথেয়তার জন্য প্রশংসা করেছে। এই প্রসঙ্গে  পশ্চিমবঙ্গ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশনের সভাপতি হরি কিষাণ রাঠি বলেছেন, “এই শিল্পে ইতিমধ্যেই সবচেয়ে বড় কর্মীবাহিনী রয়েছে (প্রত্যক্ষ বা পরোক্ষ ক্ষমতায় ৫০লাখেরও বেশি কর্মচারী নিযুক্ত)। এই মিটটি বাংলায় তৈরি পোশাক শিল্পকে বাড়িয়ে তুলতে বারবার নিজেকে প্রমাণ করেছে। আমরা বস্ত্র শিল্প এবং তৈরি পোশাকের জন্য পোশাকের ব্যবসা এবং বিপণনকে উন্নীত করার জন্য সরকারের প্রচেষ্টাকে অত্যন্ত প্রশংসা করি।" মিঃ রথী নির্বাহী কমিটি, স্পনসর এবং অংশগ্রহণকারীদের যারা এই অনুষ্ঠানটিকে  দুর্দান্তভাবে সফল করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি প্রগতি ময়দানের PS এবং WBIDC এবং তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।


পশ্চিমবঙ্গ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশনের অন্যান্য মূল কমিটির সদস্যরা ছিলেন: শ্রী বিজয় কারিওয়ালা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট; শ্রী প্রদীপ মুরারকা, ভাইস প্রেসিডেন্ট; শ্রী দেবেন্দ্র বৈদ, মাননীয় সচিব; শ্রী কানহিয়ালাল লাখোটিয়া, কোষাধ্যক্ষ; শ্রী প্রেম কুমার সিংহল, জে.টি. কোষাধ্যক্ষ; শ্রী অমরচাঁদ জৈন, শ্রী তরুণ কুমার ঝাঝারিয়া, শ্রী আশীষ ঝাওয়ার, শ্রী মনীশ রথী, শ্রী কমলেশ কেদিয়া, শ্রী মনীশ আগরওয়াল, শ্রী কিশোর কুমার গুলগুলিয়া, শ্রী বিক্রম সিং বাইদ, শ্রী সৌরভ চন্দক, শ্রী বিজয় আগরওয়াল, শ্রী মনীশ জৈন, শ্রী সাকেত কুমার খান্ডেলওয়াল, শ্রী অজয় শ্রী শ্রী মুন, শ্রী শ্রী মুনি, শ্রী রাজীব, ব্রিজে সুলতান, রাজীব রাজা, মো. ওয়ান অরোরা, শ্রী মোহিত দুগার- কার্যনির্বাহী কমিটির সদস্য শ্রী হরি প্রসাদ শর্মা এবং শ্রী চাঁদ মাল লাধা, প্রাক্তন রাষ্ট্রপতি।


WBGMDA সম্পর্কে: ওয়েস্ট বেঙ্গল গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ডিলার অ্যাসোসিয়েশন হল একটি নেতৃস্থানীয় সংস্থা যা পূর্ব ভারতে তৈরি পোশাক শিল্প এবং বাণিজ্যের প্রতিনিধিত্ব করে। ১৯৬২ সালে প্রতিষ্ঠিত সমিতিটি এই অঞ্চলে তৈরি পোশাক শিল্পের বিকাশের জন্য নিবেদিত পরিষেবা প্রদান করে আসছে। আমাদের সমিতি ভারত চেম্বার অফ কমার্সের ব্যানারে গঠিত হয়েছিল, যেটির সাথে আমরা এখনও যুক্ত। অ্যাসোসিয়েশনের ৫০০ টিরও বেশি সদস্য রয়েছে, একটি গণতান্ত্রিক কাঠামো, একটি কোর কমিটি, কমিটির সদস্য এবং সমবায় সদস্যদের নেতৃত্বে এই প্রতিষ্ঠানটিকে সঠিক নির্দেশনা দেওয়া হয়। অ্যাসোসিয়েশন বছরে দুবার ক্রেতা ও বিক্রেতাদের মিট আয়োজন করে, সেমিনার আয়োজন করে, সদস্যদের সরকারী সিদ্ধান্ত ও নীতি বুঝতে সাহায্য করে, হোলি ও দীপাবলি তার সদস্য ও পৃষ্ঠপোষকদের সাথে একত্রে উদযাপন করে এবং রক্তদান ও টিকা শিবিরেরও আয়োজন করে।


Edited by

Swarnali Goswami

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page