top of page

নারায়না স্কলাস্টিক অ্যাপটিটিউড টেস্ট (NSAT) সাকসেস মিট ফেজ ২- দেশব্যাপী ছাত্রদের ক্ষমতায়ন



কলকাতা, ১০ ডিসেম্বর, ২০২৩: নারায়না IIT-JEE/NEET/ফাউন্ডেশন কোচিং অ্যাকাডেমি, কলকাতা, আজ নারায়না স্কলাস্টিক অ্যাপটিটিউড টেস্ট (NSAT) সাকসেস মিট ফেজ ২ উদযাপন করছে। ছাত্রদের ক্ষমতায়ন এবং একাডেমিক উৎকর্ষ বৃদ্ধির একটি চিত্তাকর্ষক উত্তরাধিকারের সাথে, এনএসএটি -এর ১৮তম সংস্করণটি ৩০ জুলাই ২০২৩ তারিখে চালু করা হয়েছিল৷ এটি একটি অত্যন্ত সফল বার্ষিক পরীক্ষা যার লক্ষ্য সারা দেশে তরুণ শিক্ষার্থীদের শিক্ষাগত প্রতিভাকে অনুপ্রাণিত করা, পুরস্কৃত করা এবং লালন করা৷ পরীক্ষাটি ৭ম থেকে ১১তম শ্রেণির (বিজ্ঞান) শিক্ষার্থীদের জন্য তাদের জ্ঞান, সমালোচনামূলক চিন্তা দক্ষতা এবং তাদের সমকক্ষ গোষ্ঠীর মধ্যে সমস্যা সমাধানের ক্ষমতা পরীক্ষা করে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে। ২০২৩ সালে, ভারতে ১.৫ লাখেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং পশ্চিমবঙ্গ থেকে ৩৬০০ জনেরও বেশি শিক্ষার্থী নিবন্ধন করেছে। ২ নভেম্বর, ২০২৩-এ ফলাফল ঘোষণা করা হয়েছে, এবং আজ এনএসএটি সাকসেস মিট ফেজ ২-এর মাধ্যমে, পশ্চিমবঙ্গের শীর্ষস্থানীয় ছাত্রদের যারা ভাল করেছে তাদের সংবর্ধিত করা হয়েছে। এর পাশাপাশি বিভিন্ন স্কুলের কিছু প্রতিশ্রুতিশীল শিক্ষার্থীকে সংবর্ধিত করা হয় এবং এনএসএটি ২০২৩-এ অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে তাদের এনএসএটি অংশগ্রহণের শংসাপত্র এবং উপহার প্রদান করা হয়। এই মেধাবী ছাত্ররা নারায়না থেকে বৃত্তি পাওয়ার যোগ্য।



এই বছর, এনএসএটি ২০২৩ অনলাইন (৮ থেকে ১২ অক্টোবর ২০২৩) এবং অফলাইন (১ অক্টোবর / ১৫ অক্টোবর / ২৯ অক্টোবর ২০২৩) সমস্ত অংশগ্রহণকারীদের জন্য উভয় মোডে পরিচালিত হয়েছিল৷ শিক্ষার্থীরা তাদের সুবিধামত তাদের সবচেয়ে উপযুক্ত মোড বেছে নিয়েছে।

যে সমস্ত ছাত্র-ছাত্রীরা সর্বভারতীয় র‌্যাঙ্কে শীর্ষস্থান অর্জন করেছে বা স্কুল-ভিত্তিক টপার হয়েছে তাদের আজ নারায়ণ আইআইটি-জেইই/এনইইটি/ফাউন্ডেশন কোচিং একাডেমি, কলকাতার দ্বারা সংবর্ধিত করা হয়েছে। টপারদের ফলাফল, সার্টিফিকেট, পুরষ্কার দেওয়া হয়েছে এবং তারা একাডেমি থেকে যে বৃত্তি পাবে তা আপডেট করা হয়েছে।

আজকের অনুষ্ঠানে ড.পার্থ কর্মকার, ডব্লিউবিপিই-এর ডেপুটি সেক্রেটারি এবং লেফটেন্যান্ট কর্নেল এমজি পালানি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বিদ্যালয়ের অধ্যক্ষ ও শিক্ষকরা। এই গণ্যমান্য ব্যক্তিরা শিক্ষার্থীদের (ক) বোর্ডের জন্য কৌশল পরিকল্পনা, (খ) ৭-১২ শ্রেণী থেকে কেরিয়ার পরিকল্পনার বিষয়ে নির্দেশনা দেন এবং তারা শিক্ষার্থীদেরও অনুপ্রাণিত করেন।



এই মুহূর্তটি শেয়ার করে, কলকাতার নারায়না আইআইটি-জেইই/এনইইটি/ফাউন্ডেশন কোচিং একাডেমির সেন্টার ডিরেক্টর পৃথা হালদার এবং ব্র্যাঞ্চ ম্যানেজার নয়ন কুমার মণ্ডল বলেছেন, “এনএসএটি ২০২৩-এর ১৮তম সংস্করণে পশ্চিমবঙ্গ জুড়ে ৩৬০০ জনেরও বেশি শিক্ষার্থী নিবন্ধন করেছে। বিজ্ঞান, গণিত, মানসিক ক্ষমতার মতো বিষয়গুলিকে কভার করে একটি বিস্তৃত পাঠ্যক্রম অন্তর্ভুক্ত করে যা সমালোচনামূলক চিন্তার দক্ষতাকে উদ্দীপিত করে। সকল ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে আজ বিভিন্ন স্কুলের টপারদের সংবর্ধনা দেওয়া হয় এবং অন্যান্য অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়। এনএসএটি পরীক্ষায় তাদের পারফরম্যান্সের উপর নির্ভর করে সমস্ত শিক্ষার্থী বিভিন্ন স্তরের বৃত্তির জন্য যোগ্য। এই শিক্ষার্থীরা অনেকের মধ্যে শীর্ষস্থানীয় এবং ভবিষ্যতে সফল ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং বিজ্ঞানী হতে প্রস্তুত। নারায়না প্রতিভা চিহ্নিত করেছে এবং সেই অনুযায়ী তাদের পুরস্কৃত করা হচ্ছে। আজ প্রায় ৩০০ শিক্ষার্থী ও তাদের অভিভাবক উপস্থিত ছিলেন। ২০২৪ সেশনের জন্য ভর্তি ইতিমধ্যেই শুরু হয়েছে এবং যোগ্য শিক্ষার্থীরা তাদের অষ্টম-দ্বাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শুরু করেছে।”



নারায়না শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে: নারায়না শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ার বৃহত্তম এবং সবচেয়ে সম্মানিত শিক্ষা গোষ্ঠীগুলির মধ্যে একটি। গোষ্ঠীটির ২৩ টি ভারতীয় রাজ্য জুড়ে ৭৫০ টিরও বেশি স্কুল, কলেজ, কোচিং সেন্টার এবং পেশাদার কলেজগুলির একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে। এটিতে নন-একাডেমিক স্টাফ ছাড়াও ৫০,০০০ এরও বেশি অত্যন্ত অভিজ্ঞ শিক্ষক, R&D প্রধান, এবং বিষয়ভিত্তিক বিশেষজ্ঞদের একটি দল রয়েছে, যারা কিন্ডারগার্টেন থেকে স্নাতকোত্তর অধ্যয়ন পর্যন্ত প্রতি বছর ৬,০০,০০০- এরও বেশি শিক্ষার্থীদের তাদের শিক্ষায় সহায়তা করে। কর্মজীবন-ভিত্তিক ছাত্রদের বিভিন্ন বৃত্তিমূলক লক্ষ্য পূরণ করে, ইঞ্জিনিয়ারিং, মেডিসিন এবং সিভিল সার্ভিসে তাদের কর্মজীবনের আকাঙ্ক্ষা অর্জনে শিক্ষার্থীদের সাহায্য করার জন্য গ্রুপটি ব্যাপক একাডেমিক প্রোগ্রাম এবং সংস্থান সরবরাহ করে।

নারায়না আইআইটি/জেইই/ এনইইটি/ফাউন্ডেশন কোচিং অ্যাকাডেমি, কলকাতা, আইআইটি এন্ট্রান্স পরীক্ষা (১১-১২ এবং ১২ পাশ), এনইইটি (১১-১২ এবং ১২ পাশ) এবং ফাউন্ডেশন (ক্লাস ৮-১০) এর জন্য পড়ুয়াদের প্রশিক্ষন দেয় এবং বছরের সেরা ফলাফল দেয় প্রতি বছর।

Top Stories

bottom of page