top of page

নারায়না স্কলাস্টিক অ্যাপটিটিউড টেস্ট সাকসেস মিট – প্রতিভা খুঁজে বের করে তাদের পুরস্কৃত করা


কলকাতা, ৫ নভেম্বর, ২০২৩: নারায়না আইআইটি/জেইই / NEET / ফাউন্ডেশন কোচিং অ্যাকাডেমি, কলকাতা, তাদের নারায়না স্কলাস্টিক অ্যাপটিটিউড টেস্ট (NSAT) সাকসেস মিট উদযাপন করছে। ছাত্রদের ক্ষমতায়ন এবং শিক্ষাগত উৎকর্ষ বৃদ্ধির একটি চিত্তাকর্ষক উত্তরাধিকারের সাথে, এনএসএটি ২০২৩- এর ১৮ তম সংস্করণটি ৩০ জুলাই ২০২৩ তারিখে চালু করা হয়েছিল৷ এটি একটি অত্যন্ত সফল বার্ষিক পরীক্ষা যার লক্ষ্য সারা দেশে তরুণ শিক্ষার্থীদের শিক্ষাগত প্রতিভাকে অনুপ্রাণিত করা, পুরস্কৃত করা এবং লালন করা৷ পরীক্ষাটি সপ্তম থেকে একাদশ শ্রেণির (বিজ্ঞান) শিক্ষার্থীদের জন্য তাদের জ্ঞান, সমালোচনামূলক চিন্তা, দক্ষতা এবং তাদের সমকক্ষ গোষ্ঠীর মধ্যে সমস্যা সমাধানের ক্ষমতা পরীক্ষা করে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে। ২০২৩ সালে, ভারতে ১.৫ লাখেরও বেশি শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং পশ্চিমবঙ্গ থেকে ৩৬০০ জনেরও বেশি শিক্ষার্থী নিবন্ধন করেছে। ২নভেম্বর, ২০২৩- এ পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে, এবং আজ এনএসএটি সাকসেস এর মাধ্যমে সমস্ত টপার ছাত্র-ছাত্রীদের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ রয়েছে যারা সর্বভারতীয় র‌্যাঙ্কে স্থান পেয়েছে এবং নগদ পুরস্কার ও স্কলারশিপের জন্য যোগ্যতার নিরিখে সংবর্ধিত করা হচ্ছে।





এনএসএটি ২০২৩, ১ কোটি টাকারও বেশি নগদ পুরস্কার প্রদান করে ব্যতিক্রমী প্রতিভাকে পুরস্কৃত করে এবং শিক্ষার্থীদের শ্রেষ্ঠত্বের জন্য প্রচেষ্টা করতে অনুপ্রাণিত করে। ভারতের ৩০০ টিরও বেশি শহর জুড়ে বিস্তৃত পরিসরের সাথে, এনএসএটি ২০২৩- এর লক্ষ্য ছিল বিভিন্ন পটভূমির ছাত্রদের জীবনকে স্পর্শ করা, তাদের একটি জাতীয় প্ল্যাটফর্মে উজ্জ্বল হওয়ার সুযোগ প্রদান করা।


এই বছর, এনএসএটি ২০২৩ অনলাইন (৮ থেকে ১২ অক্টোবর ২০২৩) এবং অফলাইন (১ অক্টোবর / ১৫ অক্টোবর / ২৯ অক্টোবর ২০২৩) উভয় মোডে পরিচালিত হয়েছিল। সমস্ত অংশগ্রহণকারীরা নিজেদের সুবিধামত মোড পছন্দ করে পরীক্ষা দিয়েছে।


যে সমস্ত ছাত্রছাত্রীরা সর্বভারতীয় র‌্যাঙ্কগুলিতে শীর্ষস্থান অর্জন করেছে তাদের আজ কলকাতার নারায়না আইআইটি-জেইই/এনইইটি/ফাউন্ডেশন কোচিং একাডেমিতে সংবর্ধিত করা হয়েছে। টপারদের ফলাফল, সার্টিফিকেট, পুরষ্কার দেওয়া হয়েছিল এবং তারা একাডেমি থেকে যে নগদ পুরষ্কার এবং বৃত্তি পাবে সে সম্পর্কে আপডেট করা হয়েছিল।





এই গর্বিত মুহূর্তটি শেয়ার করে, কলকাতার নারায়না আইআইটি-জেইই/এনইইটি/ফাউন্ডেশন কোচিং একাডেমির সেন্টার ডিরেক্টর পৃথা হালদার এবং ব্রাঞ্চ ম্যানেজার নয়ন কুমার মণ্ডল বলেছেন, “এনএসএটি ২০২৩- এর ১৮তম সংস্করণে পশ্চিমবঙ্গ জুড়ে ৩৬০০ জনেরও বেশি শিক্ষার্থী নিবন্ধন করেছে। সায়েন্স, ম্যাথস, মেন্টাল অ্যাবিলিটির মতো বিষয়গুলি প্রশ্নসহ কভার করে একটি বিস্তৃত পাঠ্যক্রম অন্তর্ভুক্ত করে এই প্রতিষ্ঠান যা আলোচনামূলক ভাবনার দক্ষতাকে উদ্দীপিত করে। সমস্ত ছাত্রদের মধ্যে থেকে, পশ্চিমবঙ্গের ৬৮ জন ছাত্র সর্বভারতীয় স্তরে শীর্ষস্থান স্থান অর্জন করেছে যারা নগদ পুরস্কার এবং বৃত্তির জন্য যোগ্য হিসেবে নিজেদের পেরেছে। এই শিক্ষার্থীরা সবার মধ্যে সেরা এবং ভবিষ্যতে সফল ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং বিজ্ঞানী হতে প্রস্তুত। নারায়না প্রতিভা চিহ্নিত করেছে এবং সে অনুযায়ী তাদের পুরস্কৃত করা হচ্ছে। নগদ পুরষ্কার এবং বৃত্তির জন্য যোগ্য টপারদের আজ সংবর্ধনা দেওয়া হচ্ছে। পাশাপাশি সমস্ত টপার এবং প্রায় ৩০০+ ছাত্র যারা বৃত্তি পেয়েছে তাদের নিয়ে ২৬ নভেম্বর ২০২৩ কলকাতার একটি উপযুক্ত স্থানে একটি বড় প্রোগ্রাম আয়োজিত হবে। ২০২৪ সেশনের জন্য ভর্তি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং যোগ্য শিক্ষার্থীরা তাদের অষ্টম-দ্বাদশ শ্রেণীর জন্য এনরোল করা শুরু করে দিয়েছে।"






নারায়না শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে:

নারায়না শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ার বৃহত্তম এবং সবচেয়ে সম্মানিত শিক্ষা গোষ্ঠীগুলির মধ্যে একটি। গোষ্ঠীটির, ভারতের ২৩ টি রাজ্য জুড়ে ৭৫০ টিরও বেশি স্কুল, কলেজ, কোচিং সেন্টার এবং পেশাদার কলেজগুলির একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে। এখানে নন-একাডেমিক স্টাফ ছাড়াও ৫০,০০০- এরও বেশি যথেষ্ট অভিজ্ঞ শিক্ষক, R&D প্রধান, এবং প্রতিটি বিষয়ের বিশেষজ্ঞদের একটি দল রয়েছে, যারা কিন্ডারগার্টেন থেকে স্নাতকোত্তর অধ্যয়ন পর্যন্ত প্রতি বছর ৬,০০,০০০- এরও বেশি শিক্ষার্থীকে তাদের শিক্ষায় সহায়তা করে। শিক্ষার্থীদের কর্মজীবন- ভিত্তিক বিভিন্ন বৃত্তিমূলক লক্ষ্য পূরণ করে, ইঞ্জিনিয়ারিং, মেডিসিন এবং সিভিল সার্ভিসে তাদের কর্মজীবনের আকাঙ্ক্ষা অর্জনে সাহায্য করার জন্য গ্রুপটি প্রচুর একাডেমিক প্রোগ্রাম এবং সংস্থান সরবরাহ করে।


নারায়না IIT-JEE/NEET/Foundation Coaching Academy, Kolkata, IIT এন্ট্রান্স পরীক্ষা (XI-XII এবং XII পাশ), NEET (XI-XII এবং XII পাশ) এবং ফাউন্ডেশন (ক্লাস VIII-X) এর জন্য ছাত্রদের প্রশিক্ষন দেয় এবং বছরের পর বছর সেরা ফলাফল দেয়।



Edited By

Swarnali Goswami

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page