top of page

নেফ্রোকেয়ারের উদ্যোগে পালিত হল বিশ্ব কিডনি দিবস


কলকাতা, ১২ মার্চ, ২০২৩: ১২ মার্চ কলকাতার গোল্ডেন টিউলিপ হোটেলে বিশ্ব কিডনি দিবস উদযাপন করল নেফ্রোকেয়ার ইন্ডিয়া। নেফ্রোকেয়ার ইন্ডিয়া, অন্যতম সম্মানিত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি। বিশ্ব কিডনি দিবস উপলক্ষে রবিবার

গণ সচেতনতা বৃদ্ধির জন্য একটি বৈজ্ঞানিক সিম্পোজিয়ামের আয়োজন করে নেফ্রোকেয়ার।

একাধিক আকর্ষক ইভেন্টের মধ্যে দিয়ে এই মারণ ব্যাধির বিরুদ্ধে গণসচেতনতা বৃদ্ধির কাজ করে চলেছে নেফ্রোকেয়ার। যার মধ্যে রয়েছে সঠিক পুষ্টির নির্দেশিকা থেরাপিউটিক যোগা ইত্যাদি।এই নীরব ঘাতকের বিস্তারকে আটকানোর জন্য আজ কলকাতার গোল্ডেন টিউলিপে (সল্টলেক)। আয়োজিত অনুষ্ঠানে মোট ৫ টি ইভেন্ট রাখা হয়েছিল।

বিশ্ব কিডনি দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন: সুজিত বোস, রাজ্যের মন্ত্রী পঃব, ডাঃ ভরত ভি শাহ, এমবিবিএস, এমডি মেডিসিন, নেফ্রোলজিস্ট এবং রেনাল বিশেষজ্ঞ, মুম্বাই; ডাঃ অমিত গুপ্ত, এমবিবিএস, এমডি মেডিসিন, নেফ্রোলজিস্ট এবং রেনাল বিশেষজ্ঞ, লখনউ; ডাঃ সৌভিক সুরাল, এমডি মেডিসিন, ডিএম নেফ্রোলজি, ডিএনবি নেফ্রোলজি, কলকাতা; ডাঃ প্রতিম সেনগুপ্ত, এমডি মেডিসিন, ডিএম নেফ্রোলজি (নেফ্রোলজিস্ট এবং রেনাল ট্রান্সপ্লান্ট চিকিৎসক); সিএস (ড.) অ্যাডভোকেট . মমতা বিনানি, এমএসএমই ডেভেলপমেন্ট ফোরাম পশ্চিমবঙ্গ চ্যাপ্টারের সভাপতি; মিসেস শিবাঙ্গী ভার্মা, চলচ্চিত্র ব্যক্তিত্ব ও সেলিব্রিটি, মুম্বাই; জনাব ইমরান খান, চলচ্চিত্র ব্যক্তিত্ব ও সেলিব্রিটি, মুম্বাই এবং অন্যান্য অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।


মিডিয়ার সাথে কথা বলার সময়, নেফ্রোলজিস্ট, নেফ্রোকেয়ারের প্রতিষ্ঠাতা ও পরিচালক ড. প্রতিম সেনগুপ্ত বলেন, "কিডনি স্বাস্থ্য এবং যত্ন সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতার স্তর তৈরি করা এবং তা বৃদ্ধি করা অপরিহার্য। কিডনি নিয়মিত যত্ন নিলে তা রেনাল ফেলিওর এড়াতে সাহায্য করতে পারে। পর্যাপ্ত সতর্কতা এই রোগ প্রতিরোধে একটি বড় ভূমিকা পালন করতে পারে। কিডনির কার্যকারিতা পরিমাপের কিছু গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলির মধ্যে রয়েছে সিরাম ক্রিয়েটিনিন, রক্তের ইউরিয়া নাইট্রোজেন এবং গ্লোমেরুলার পরিস্রাবণ হার। এর মধ্যে, সিরাম ক্রিয়েটিনিন সাধারণত ব্যবহৃত হয়। কিডনি সুস্থ আছে কিনা তা নিয়মিত পরীক্ষা করুন“।

নেফ্রোকেয়ার সম্পর্কে: নেফ্রোকেয়ার একটি সহানুভূতিশীল কিডনি ইনস্টিটিউট। Nephrocare India Pvt. লিমিটেড হল সবচেয়ে সম্মানিত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি যা কিডনির সমস্যায় আক্রান্ত রোগীদের যত্ন নেওয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করে।

২০২১ সালের ডিসেম্বর মাসে প্রতিষ্ঠিত হয়েছিল নেফ্রোকেয়ার। বিশিষ্ট এবং উল্লেখযোগ্য নেফ্রোলজিস্ট ডাঃ প্রতিম সেনগুপ্তের সুযোগ্য পরিচালনায় এগিয়ে চলেছে সংস্থাটি। নেফ্রোকেয়ারে আমরা রোগীদের একটি অনন্য উপায়ে চিকিৎসা করি; আমাদের লক্ষ্য হল সাশ্রয়ী মূল্যে ব্যাপক এবং সহানুভূতিশীল যত্ন প্রদান করা। সমস্ত রোগ নির্ণয় এবং চিকিৎসার সিদ্ধান্তগুলি প্যাথলজি এবং ল্যাবরেটরি রিপোর্টিং এর উপর ভিত্তি করে, তবেই নেওয়া হয়।


Edited By

Swarnali Goswami

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page