top of page

দু'দিনের রাজ্য সফরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু




কলকাতা, ২৭ মার্চ: কলকাতায় পৌঁছলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। দু'দিনের পশ্চিমবঙ্গ সফরে তাঁর একগুচ্ছ কর্মসূচি আছে। রাষ্ট্রপতি পদে নিযুক্ত হওয়ার পর এই প্রথম তাঁর কলকাতায় আসা। বিমানবন্দরে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়। বিমানবন্দর থেকে হেলিপ্যাডে যাবেন তিনি রেসকোর্সে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেসকোর্স হেলিপ্যাড এ রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন। তারপর রাজভবনে বিশ্রাম নেওয়ার পরে তাঁর এলগিন রোডে নেতাজি সুভাষচন্দ্র বসুর বাসভবন নেতাজি ভবনে যাওয়ার কথা। সেখানে কিছুক্ষণ সময় কাটিয়ে সেখান থেকে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি যাবেন রাষ্ট্রপতি।

দুপুরে বিজেপির প্রতিনিধি দল তাঁর সঙ্গে দেখা করতে পারেন এবং পরে বিভিন্ন উপজাতি সম্প্রদায়ের প্রতিনিধি তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন।



বিকেলে রাজ্য সরকারের তরফে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেওয়ার কথা। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিকেল ৪ টে ৫০ মিনিট থেকে সন্ধে ৬টা পর্যন্ত নেতাজি ইনডোর স্টেডিয়ামে থাকবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সেখানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোস। সঙ্গে থাকবেন এক ঝাঁক বিশিষ্ট ব্যক্তি। আর সেখানেই রাষ্ট্রপতিকে স্বাগত জানানোর জন্য রাজ্যের তরফে বিশেষ করে মন্ত্রী বীরবাহা হাঁসদার উদ্যোগে এক বিশেষ সাঁওতালি নৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সংবর্ধনা অনুষ্ঠান শেষ হলেই মুখ্যমন্ত্রী, রাজ্যপাল তাঁদের নিজের বক্তব্য রাখবেন। তার পর বক্তব্য রাখবেন রাষ্ট্রপতি। আজ রাজভবনেই রাত্রিবাস করবেন রাষ্ট্রপতি।



মঙ্গলবার, ২৮ মার্চ সকালে তাঁর বেলুড়মঠে যাওয়ার কথা। সেখান থেকে রাষ্ট্রপতি যাবেন শান্তিনিকেতন। সেখানে বিশ্বভারতীর রবীন্দ্র ভবন, কলা ভবন, আশ্রম প্রাঙ্গণ ঘুরে দুপুরে আম্রকুঞ্জের জহরবেদিতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা দ্রৌপদী মুর্মুর। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রাজ্যপাল সিভি আনন্দ বোসেরও।

রাষ্ট্রপতির সফরের জন্য ইতিমধ্যেই শহরের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। বিভিন্ন জায়গায় জোরদার পুলিশি টলহদারি চলছে। রাষ্ট্রপতির দুই দিনের রাজ্য সফরের জন্য যান চলাচল নিয়ন্ত্রণ আনা হয়েছে।


Kommentare

Mit 0 von 5 Sternen bewertet.
Noch keine Ratings

Rating hinzufügen

Top Stories

bottom of page