top of page

তৃণমূলের ভোটের প্রচারে নতুন হাতিয়ার 'বাংলার অধিকার যাত্রা'




কলকাতা, ১৩ মার্চ, ২০২৪: আজ থেকে লোকসভা ভোটের প্রচারে ‘বাংলার অধিকার যাত্রা’ শুরু করছে তৃণমূল কংগ্রেস। প্রচারে বেরিয়ে বাড়ি বাড়ি যাবেন প্রার্থী-সহ নেতারা। ১০০ দিনের কাজের টাকা পাওয়ার অধিকার, আবাসে ঘর পাওয়ার অধিকার থাকা সত্ত্বেও কেন্দ্র মানুষকে বঞ্চনা করছে। এই বার্তা নিয়েই লোকসভা ভোটের প্রচারে শুরু হচ্ছে তৃণমূলের ‘অধিকার যাত্রা’ ৷ ‘বাংলার অধিকার যাত্রা’র মূল লক্ষ্য হল, ‘জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন’।

রাজ্যের সবকটি বিধানসভা অর্থাৎ ২৯৪টি বিধানসভা জুড়েই হবে এই অধিকার যাত্রা। প্রতি বিধানসভায় প্রচারে যাবেন লোকসভার প্রার্থী। সঙ্গে থাকবেন স্থানীয় বিধায়ক বা সংগঠনের নেতারা। বাংলার অধিকার যাত্রা আসলে জনগণের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন প্রচার কর্মসূচির একটি অন্যতম প্রধান অংশ। এই কর্মসূচির আওতায় তৃণমূল কংগ্রেসের ৪২ জন প্রার্থীরা সকলেই নিজ নিজ লোকসভা কেন্দ্রে ১০ দিনের একটি যাত্রা করবেন ৷

আজ ঘাটাল, মেদিনীপুর, তমলুক, বালুরঘাট, আলিপুরদুয়ার, কোচবিহার এবং মালদহ উত্তর ও দক্ষিণে এই প্রচার কর্মসূচি পালন করা হবে বলে জানানো হয়েছে তৃণমূলের তরফে। সংশ্লিষ্ট লোকসভা কেন্দ্র জুড়ে জনসভা, বৈঠক, দরজায় দরজায় ঘুরে প্রচার এবং মিছিল করবেন প্রার্থীরা৷ পাশাপাশি সেই এলাকার বঞ্চিত ১০০ দিনের কাজের শ্রমিক আবাস যোজনার উপভোক্তাদের সঙ্গেও দেখা করবেন তাঁরা।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page