top of page

জোড়া অস্কারে গর্বিত ভারত


'দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স' ইতিহাস সৃষ্টি করল। ৯৫তম একাডেমি পুরস্কারে ‘বেস্ট ডকুমেন্টরি শর্টস’ বিভাগে অস্কার পেল ছবিটি। ভারতে এই প্রথম এই বিভাগে অস্কার এল। ছবিটি পরিচালনা করেছেন পরিচালক কারটিকি গনসালভেস। তথ্যচিত্রটি প্রযোজনা করেছেন গুনিত মোঙ্গা। ডকুমেন্টরি শর্ট ফিল্ম বিভাগে মনোনিত হয়েছিল আরও চারটি ছবি। সেই তালিকায় ছিল The Martha Mitchell Effect, Stranger At The Gate, Haulout ও How Do You Measure A Year?

মানুষ আর পশুর মধ্য সম্পর্ককে কেন্দ্র করে তৈরি হয়েছে এই তথ্যচিত্র। মুদুমালাই ন্যাশনাল পার্কেকে কেন্দ্র করে তৈরি দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স একটি আদিবাসী দম্পতি বোম্যান এবং বেলির গল্প যারা রঘু নামে একটি অনাথ হাতির বাচ্চার দেখভাল করে। The Elephant Whisperers ২০২২ সালের ডিসেম্বর মাসে নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে। প্রাকৃতিক সৌন্দর্যও এই তথ্যচিত্রের অন্যতম মূল আকর্ষণ।



অপরদিকে অস্কারের মঞ্চে ইতিমধ্যেই লাইভ পারফরমেন্স হয়েছে ভারতীয় আরআরআর সিনেমার নাটু নাটু গানটির। পাশাপাশি সেরা মৌলিক গানের বিভাগে পুরস্কৃতও হল এসএস রাজামৌলীর মাস্টারবাস্টার মুভি আরআরআর-এর জনপ্রিয় গান 'নাটু নাটু'। উল্লেখ্য, Hollywood-র সবচেয়ে বড় পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৮০ তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে (Golden Globe Awards) সম্মানিত হয়েছিল ‘নাটু নাটু’।


অস্কারের মঞ্চে ভারতীয় উপস্থাপক বলি ডিভা দীপিকা পাডুকোন দেশের সম্মান আরও একটু বাড়িয়ে দিয়েছেন তা বলাই বাহুল্য।


Kommentare

Mit 0 von 5 Sternen bewertet.
Noch keine Ratings

Rating hinzufügen

Top Stories

bottom of page