top of page

জেনারেল কোচের যাত্রীদের জন্য ২০ টাকায় 'ইকোনমি মিল' আনল রেল কর্তৃপক্ষ


কলকাতা, ২০ জুলাই: ট্রেনে যাতায়াত করতে গেলে এবার থেকে আর সাধারণ যাত্রীদের অর্থাৎ যাঁরা জেনারেল কোচে যাত্রা করতেন, তাঁদের খাবার নিয়ে চিন্তা করতে হবেনা। খুবই সস্তায় পেট ভর্তি খাবার খেতে পারবেন যাত্রীরা। পূর্ব রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী শিয়ালদা-সহ এ রাজ্যের মোট ৮টি স্টেশনে জেনারেল কোচের সামনে 'ইকোনমি মিল' -এর ব্যবস্থা করা হয়েছে। রেলের 'ইকোনমি মিল' এর আওতায় স্টেশনে যেখানে জেনারেল কোচ থামবে, সেই জায়গাতেই থাকছে খাবারের ব্যবস্থা। রেলের দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী মাত্র ২০ টাকায় এই 'ইকোনমি মিল' পাবেন যাত্রীরা।



এই ইকোনমি মিল- এ দেওয়া হবে ৭টি পুরী/কচুরী (১৭৫ গ্রাম)। সঙ্গে আলুর তরকারি (১৫০ গ্রাম) ও আচার ১২ গ্রাম। এর সঙ্গে ৩ টাকা দিলে পাওয়া যাবে ২০০ মিলি জল। যে যে স্টেশনে জেনারেল কামরার যাত্রীরা ইকোনমি মিল পাবেন সেগুলি হল- শিয়ালদা, আসানসোল, দুর্গাপুর, খড়গপুর, হিজলি, রামপুরহাট, নিউ কোচবিহার ও নিউ আলিপুরদুয়ার। চাইলে একটু অন্য রকম খাবারও নিতে পারেন যাত্রীরা। থাকছে ৫০ টাকার কম্বো। সেই কম্বোতে থাকবে রাজমা, ছোলে-রাইস, খিচুড়ি, ছোলা -বাটুরে, পাও-ভাজি ও মশলা ধোসা। এগুলির ওজন হবে ৩৫০ গ্রাম। ৫০ টাকা খরচ করে এই পদের মধ্যে যে কোনও একটি পদ নিতে পারবেন যাত্রীরা। এই চার্জ GST -সহ জানানো হয়েছে রেলের বিজ্ঞপ্তিতে।

প্রাথমিক ভাবে দেশজুড়ে ৬৪ টি স্টেশনে এই 'ইকোনমি মিল' এর ব্যবস্থা চালু করা হয়েছে। এর মধ্যে পূর্ব রেলের রয়েছে ২৯ টি স্টেশন। শিয়ালদা -সহ মোট ৫১ টি স্টেশনে বুধবার থেকেই 'ইকোনমি মিল' চালু হয়েছে। বাকি ১৩টি স্টেশনে এই পরিষেবা চালু হয়েছে বৃহস্পতিবার থেকে। বিশেষ বিষয় হল 'ইকোনমি মিল'-এ খাবার পেতে কোনও টিকিট দেখাতে হচ্ছে না বলেই জানা গিয়েছে।


Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page