top of page

গার্ডেনরিচ কাণ্ডে গ্রেফতার এক



কলকাতা, ১৮ মার্চ: গার্ডেনরিচকাণ্ডে গ্রেফতার করা হল এক প্রোমোটারকে। তার বিরুদ্ধে একাধিক ধারায় জামিন অযোগ্য ধারায় মামলা দেওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুন, ৩০৭ ধারায় খুনের চেষ্টা, অবৈধ নির্মাণের জন্য কলকাতা পুরসভা আইনে মামলা করা হয়েছে। এদিকে গার্ডেনরিচের বহুতল-বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে হল চার জন। সকাল থেকে দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। পরে আরও দু’জনকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

রবিবার রাত ১২টার কিছু আগে কলকাতা পুরসভার ১৩৪ নম্বর ওয়ার্ডে নির্মীয়মাণ পাঁচ তলা ভবন ভেঙে পড়ে। বহুতলটি পাশের ঝুপড়ির ওপর ভেঙে পড়ায় বেশ কয়েকটি টালির চালের বাড়ি গুঁড়িয়ে যায়। রাতেই সেখানে পৌঁছন কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। কপালে ব্যান্ডেজ নিয়েই সকালে ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এলাকা ঘুরে দেখেন এবং হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেন। স্থানীয় হাসপাতালে এখনও চিকিৎসাধীন ১২ জন। তাঁদের মধ্যে রয়েছে তিন জন শিশুও।

উদ্ধারকাজে রয়েছে দমকল ও ডিজাস্টার ম্যানেজমেন্ট এবং NDRF। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধার কাজ। ধ্বংসস্তূপে এখনও কয়েক জন আটকে আছেন। তাঁদের উদ্ধারের কাজ চলছে। দমকল সূত্রে জানানো হয়েছে, উদ্ধারকাজ শেষ হতে বিকেল গড়িয়ে যেতে পারে। ফিরহাদ হাকিম ওই এলাকার বিধায়ক। দমকলমন্ত্রী সুজিত বসুও রাতেই ঘটনাস্থলে যান। ফিরহাদ মেনে নিয়েছেন, বহুতলটি বেআইনি ভাবে নির্মাণ করা হচ্ছিল। প্রোমোটারকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীও এলাকা পরিদর্শন করে প্রশাসনকে নির্দেশ দেন প্রোমোটারের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া জন্য। মেয়র জানান মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা এবং আহতদের এক লক্ষ টাকা করে দেওয়া হবে।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page