top of page

খেলা হবে ২.০ মহতি উদ্যোগে অনুষ্ঠিত হল হুইলচেয়ারে আয়োজিত একটি ক্রিকেট ম্যাচ


কলকাতা, ৫ই মার্চ ২০২৩: খেলা হবে ২.০ হল শর্মিষ্ঠা আচার্য (এসএ উদ্যোগের প্রতিষ্ঠাতা, সামাজিক উদ্যোক্তা), অঙ্কিত শ (সেলিব্রিটি অ্যাঙ্কর ও জাতীয় রেকর্ডধারক) এবং রাজ রায় (দ্য জংশন হাউসের প্রতিষ্ঠাতা) এর একটি মহতি সামাজিক উদ্যোগ। যা আজ অনুষ্ঠিত হয়েছিল কলকাতার প্রগতি সংঘ ময়দানে। অনুষ্ঠানটি বেশ কয়েকজন ব্যক্তিত্বের উপস্থিতি দ্বারা সমৃদ্ধ হয়েছিল যেমন: বিনোদ কাম্বলি, ভারতীয় ক্রিকেটার; আর পি সিং, ভারতীয় ক্রিকেটার; তাপস রায়, বিধায়ক; ডাঃ শন্তনু সেন, সংসদ সদস্য; অঞ্জন পাল, কাউন্সিলর সহ বহু বিশিষ্ট ব্যক্তিত্ব।

এই অনুষ্ঠানে বক্তৃব্য রাখতে গিয়ে দ্য জংশন হাউসের ডিরেক্টর রাজ রায় বলেন, “আমরা সচেতনতা তৈরি করতে চাই যে বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা জীবনে যা করতে চান তা করতে পারেন, প্রকৃতপক্ষে একজন সাধারণ ব্যক্তির চেয়েও তাঁরা সেটা ভালোভাবে করেন। টুর্নামেন্টে আসা প্রতিটি ব্যক্তি হুইলচেয়ার ক্রিকেটারদের সমর্থন এবং অনুপ্রাণিত করার জন্য একটি বার্তা দেবে কারণ তারা কোনও বিভাগে কারুর চেয়ে পিছিয়ে নয়। এটাই হল "খেলা হবে ২.০" এর মূল ধারণা - একটি কারণের জন্য একটি খেলা।"

সেলিব্রিটি অ্যাঙ্কর এবং ন্যাশনাল রেকর্ড হোল্ডার অঙ্কিত শ বলেছেন, “বিশ্ব প্রতিদিন প্রতিটি সেক্টরে এবং খেলাধুলার ক্ষেত্রেও দ্রুত বিকশিত হচ্ছে। এভাবেই আমরা এমন লোকদের জন্য একটি হুইল চেয়ার ক্রিকেট ম্যাচ আয়োজন করার পরিকল্পনা করেছি যাদের সমান সুযোগ দিয়ে সম্মানিত করতে হবে। এই ব্যতিক্রমী ক্রিকেট ম্যাচের সাক্ষী থাকবে কলকাতা। আমরা আনন্দিত যে ঈশ্বর আমাদের বিশ্বকে দেখানোর সুযোগ দিয়েছেন যে একটি ঝড় তৈরির জন্য শুধুমাত্র একটি পদক্ষেপের প্রয়োজন।"

মিসেস শর্মিষ্ঠা আচার্য, (সামাজিক উদ্যোক্তা) বলেন, “আমি সব সময়ই সমাজে পরিবর্তন আনতে চাই। আমি সর্বদা বিশেষ সুবিধাপ্রাপ্ত লোকদের উন্নীত করার এবং অনুপ্রাণিত করার চেষ্টা করেছি তবে এবার, এটি ছিল সমাজে বিশেষ অবস্থানে থাকা লোকদের জন্য এক ধরণের ক্রিকেট ম্যাচের জন্য একটি বিশেষ উদ্যোগ 'খেলা হবে ২.০' আসুন আমরা সবাই একত্রিত হই এবং বিশ্বকে জানাই।"

খেলা হবে সম্পর্কে:

খেলা হবে ২.0 হল ফিলানথ্রপিক হুইল চেয়ার ক্রিকেট ম্যাচ। খেলা হবে ২.০ হল সমাজকে উন্নীত করার জন্য নেওয়া একটি বিশেষ উদ্যোগ। খেলোয়াড়দের জন্য যাদের জীবনে সমান সুযোগ দেওয়া হয় না। এটি নতুন সুযোগ তৈরি করার জন্য একটি ক্রীড়া ইভেন্ট।



Edited By

Swarnali Goswami

Commentaires

Noté 0 étoile sur 5.
Pas encore de note

Ajouter une note

Top Stories

bottom of page