top of page

কোচবিহার এবং জলপাইগুড়ির বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তি, দুপুর ১টা পর্যন্ত তিন কেন্দ্রে ভোটদানের সার্বিক হার ৫০.৯৬ শতাংশ




কলকাতা, ১৯ এপ্রিল: আজ লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলছে। সকাল ১১টা পর্যন্ত ভোটদানের হারে দেশের মধ্যে এগিয়ে ছিল পশ্চিমবঙ্গই। তবে দুপুর ১টা পর্যন্ত ভোটদানের হারের পরিসংখ্যান অনুযায়ী, দেশের মধ্যে সবচেয়ে বেশি ভোট পড়েছে ত্রিপুরাতে। আমাদের রাজ্যে দুপুর ১টা পর্যন্ত তিন কেন্দ্রে ভোটদানের সার্বিক হার ৫০.৯৬ শতাংশ। এই সময় পর্যন্ত কোচবিহারে ভোটদানের হার ৫০.৬৯ শতাংশ, আলিপুরদুয়ারে ভোটদানের হার ৫১.৫৮ শতাংশ এবং জলপাইগুড়িতে ভোটদানের হার ৫০.৬৫ শতাংশ। গোটা দেশের ১০২ আসনে দুপুর ১টা পর্যন্ত ভোটদানের হার ৩৯.৯ শতাংশ।

গোটা দেশের ২১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটগ্রহণ হল শুক্রবার। মোট ১০২ আসনে ভোটগ্রহণ হচ্ছে প্রথম দফায়। ২১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটগ্রহণ চলছে। আজ সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ভোটের মণিপুরে ফের অশান্তি৷ ভোটের মধ্যেই চলল গুলি৷ মণিপুরের পূর্ব ইম্ফলের একটি বুথে চলল গুলি৷ দুষ্কৃতীরা এসে গুলি চালাল বুথে, পরপর গুলি চালনার সেই ঘটনা ধরা পড়ল ক্যামেরাতেও৷ ভোটের দিন সকাল থেকেই দফায়-দফায় উত্তেজনা ছড়াল কোচবিহারের বিভিন্ন এলাকায়৷ কোচবিহার এবং জলপাইগুড়ির বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত ভাবে অশান্তির ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

এখনও পর্যন্ত নির্বাচন কমিশনের অফিসে ২৭৪টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে কোচবিহার থেকে জমা পড়েছে ১৩২টি অভিযোগ, আলিপুরদুয়ার থেকে জমা পড়ে ৮৩টি অভিযোগ এবং জলপাইগুড়ি থেকে জমা পড়েছে ৫৯টি অভিযোগ। কমিশন জানিয়েছে, সব মিলিয়ে ১৯৫টি অভিযোগের নিষ্পত্তি করা হয়েছে এখনও।

কোচবিহার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক সরাসরি অভিযোগ করেন, 'মানুষের গণতান্ত্রিক অধিকার আটকানোর চেষ্টা করছে তৃণমূল, কোচবিহারের বিভিন্ন জায়গায় সন্ত্রাস চালানোর চেষ্টা করা হচ্ছে।' উদয়ন গুহও পাল্টা অভিযোগ করেছেন নিশীথের বিরুদ্ধে।


Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page