top of page

এশিয়ান গেমস- এ প্রথম স্বর্ণপদক এল দেশে


২৫ সেপ্টেম্বর: এশিয়ান গেমস এ প্রথম স্বর্ণপদক এল ভারতে। শুটিংয়ে এই স্বর্ণপদক জিতেছে ভারত। দ্বিতীয় দিনে, ভারত পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টে সোনার মেডেল পেল। দিব্যাংশ সিং পাওয়ার, রুদ্রাঙ্কশ বালাসাহেব পাতিল এবং ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর একটি বিশ্ব রেকর্ড তৈরি করেছেন এবং ভারতের জন্য স্বর্ণপদক জিতেছেন। তিনজনে মোট ১৮৯৩.৭ স্কোর নিয়ে সোনা জিতেছে। ভারত এই সোনা পাওয়ার সঙ্গে সঙ্গে এটি একটি বিশ্ব রেকর্ডও।

এর আগে এই রেকর্ডটি ছিল ১৮৯৩.৩ পয়েন্টের, এবং তা ছিল চিনের দখলে৷ এই ইভেন্টে রুপোর পদক জিতেছে দক্ষিণ কোরিয়া। চিনা শ্যুটাররা ১৮৮৮.২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান পেয়েছে৷ খেলায় প্রথম থেকেই একটু পিছনে ছিলেন দিব্যাংশ সিং পানওয়ার, ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর ও রুদ্রাঙ্কশ বালাসাহেব পাতিল। প্রথম দিকে চিন অনেকটাই এগিয়ে গিয়েছিল। তার পরেই ছিল কোরিয়া। তৃতী স্থানে ছিল ভারত। টানা চারটে সিরিজ পিছিয়ে থাকার পরে ঘুরে দাঁড়ায় ভারত। পঞ্চম সিরিজের পরে এগিয়ে যায় ভারত। ছয় নম্বর সিরিজের পরে সোনা নিশ্চিত করে ভারত।

এদিকে রোয়িংয়ে আরও একটি পদক জিতেছে ভারত। এই খেলায় পুরুষদের চার জনের দলে ছিলেন জসবিন্দর সিং, ভীম সিং, পুনীত কুমার এবং আশিস। তাঁরা ব্রোঞ্জ পদক জিতেছেন। এই বিভাগে সোনা পেয়েছে উজবেকিস্তান। রুপো পেয়েছে চীন। প্রথম দিনে ভারত জিতেছিল ৩টি রুপো ও দুটি ব্রোঞ্জ পদক। এই নিয়ে মোট ১০টি পদক হল ভারতের। একটি সোনা এবং তিনটি রুপো ও ছ’টি ব্রোঞ্জ পেয়েছে ভারত।

Comentários

Avaliado com 0 de 5 estrelas.
Ainda sem avaliações

Adicione uma avaliação

Top Stories

bottom of page