top of page

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় INDIA- জোটের তৃতীয় বৈঠক বসতে চলেছে মুম্বইতে


৩১ অগাস্ট: আজ দেশের রাজনীতি সচেতন মানুষ তাকিয়ে মুম্বইয়ের দিকে। INDIA জোটের এই বৈঠক থেকে অভিন্ন রাজনৈতিক কর্মসূচি গ্রহণ করতে চলেছে বিজেপি বিরোধী জোটের প্রতিনিধিরা। সূত্রের খবর আজ সন্ধ্যায় লোগো চূড়ান্ত করা হবে। এছাড়াও সেখানে জোটের আহ্বায়কের নাম ঘোষণা এবং পতাকা প্রকাশ করা হতে পারে বলে সূত্রের খবর।

এদিকে দিল্লিতে আজ অন্য এক খবর গুরুত্ব পেল। বৃহস্পতিবার সকালে দিল্লি এসে সনিয়া গান্ধী এবং রাহুলের সঙ্গে বৈঠক করলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগন্মোহন রেড্ডির বোন ওয়াইএস শর্মিলা। উল্লেখ্য, গত ১১ অগস্ট দিল্লি গিয়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে-সহ দলের শীর্ষনেতৃত্বের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছিলেন শর্মিলা। হায়দরাবাদ ফিরে অন্ধ্রের প্রয়াত মুখ্যমন্ত্রী ওয়াইএস রাজশেখর রেড্ডির কন্যা বলেছিলেন, ‘‘শীঘ্রই আমরা গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিতে চলেছি।’’ চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে তেলেঙ্গানাতেও বিধানসভা ভোট হওয়ার কথা। এখন দেখার নতুন কী চমক দেখা যায় এই বৈঠককে কেন্দ্র করে।

আজ মুম্বইয়ে ‘ইন্ডিয়া’র বৈঠক শুরুর কয়েক ঘণ্টা আগে দিল্লি প্রদেশ কংগ্রেসের সভাপতি বদল করলেন মল্লিকার্জুন খড়্গে। নতুন কংগ্রেস সভাপতি হলেন অরবিন্দ সিংহ লভলি। এআইসিসির একটি সূত্রের দাবি, আপের সঙ্গে সমঝোতা করার বিষয়ে দিল্লি প্রদেশ কংগ্রেসের তরফে আপত্তি তো আছেই, গুজরাত কিংবা পঞ্জাবের মতো রাজ্যেও কংগ্রেস নেতারা চাইছেন না আপের সঙ্গে হাত মেলাতে। সেক্ষেত্রে মুম্বইয়ে ‘ইন্ডিয়া’র বৈঠকের আগে আপের উপর চাপ বৃদ্ধি করতেই রাহুল-খড়্গের এই কৌশল কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এনসিপি প্রধান শরদ পাওয়ার জানিয়েছেন, ‘২৮টি দলের ৬৩ জন নেতা হোটেল গ্র্যান্ড হায়াতে ‘ইন্ডিয়া’র বৈঠকে অংশ নেবেন। পটনা ও বেঙ্গালুরুর পরে বিজেপি-বিরোধী জোটের তৃতীয় মহা-বৈঠক মুম্বইয়ে হতে চলেছে। আজ বৃহস্পতিবার ৩১ অগাস্ট এবং আগামীকাল শুক্রবার ১ সেপ্টেম্বর।

टिप्पणियां

5 स्टार में से 0 रेटिंग दी गई।
अभी तक कोई रेटिंग नहीं

रेटिंग जोड़ें

Top Stories

bottom of page