top of page

আগামী ২৪ মে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ


কলকাতা, ১৫মে: আগামী ২৪ মে (বুধবার) উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে, ট্যুইট করে জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ২৪ মে বেলা ১২ টায় সাংবাদিক বৈঠক করে সংসদ আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবে। বেলা ১২ টা ৩০ মিনিট থেকে ওয়েবসাইটে উচ্চমাধ্যমিকের ফলাফল দেখতে পারবেন পড়ুয়ারা।

এ বছর মাত্র ৫৭ দিনের মাথায় উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ করতে চলেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সর্বকালীন রেকর্ড সময়ে এবারের ফল প্রকাশ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের। তবে এবার দিনের দিন উচ্চমাধ্যমিক মার্কশিট এবং সার্টিফিকেট পাবেন না পড়ুয়ারা। আগামী ৩১ মে সংসদের অফিস থেকে মার্কশিট এবং সার্টিফিকেট বিলি করা হবে বিভিন্ন স্কুলের প্রতিনিধিদের কাছে। তারপর স্কুলের তরফে পড়ুয়াদের সেই মার্কশিট দেওয়া হবে।

উল্লেখ্য, চলতি বছর ১৪ মার্চ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল। তারপর ২৭ মার্চ শেষ হয়েছিল উচ্চমাধ্যমিকের পরীক্ষা। ৮ লক্ষ ৬০ হাজারেরও বেশি পড়ুয়া এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। এবছর একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষার ফলাফলও সংসদের ওয়েবসাইটে আপলোড করার নির্দেশ দেওয়া হয়েছে স্কুলগুলিকে। এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষাকে কেন্দ্র করে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছিল। বিশেষত অতি স্পর্শকাতর পরীক্ষাকেন্দ্রগুলিতে মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষার্থীদের তল্লাশি করা, স্পর্শকাতর পরীক্ষা কেন্দ্রগুলিতে সিসিটিভির মাধ্যমে নজরদারি চালানো-সহ একগুচ্ছ পদক্ষেপ নেওয়া হয়েছিল। প্রশ্নপত্র নিয়ে আসা এবং উত্তরপত্র জমা দিতে যাওয়ার সময় পুলিশি নিরাপত্তা দেওয়া বাধ্যতামূলক করা হয়েছিল। পরীক্ষা শুরুর আগে প্রশ্নপত্রের প্যাকেট খোলার সময়ে সেখানে হাজির থাকতে বলা হয়েছিল ভেনু সুপারভাইজার, কাউন্সিলের প্রতিনিধি এবং পুলিশ কর্মীকে।

Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page