top of page

আক্রান্ত রাহুলের গাড়ি, মমতা বললেন বিহারে হয়েছে


কলকাতা, ৩১ জানুয়ারি: আক্রান্ত হল কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর গাড়ি। রাহুলের গাড়ি আজ মালদায় প্রবেশ করতেই তার গাড়ির ওপর হমলা হয় বলে জানা গিয়েছে। হরিশ্চন্দ্রপুর থানার দেওয়ানগঞ্জে ঘটনাটি ঘটে। সেই সময় গাড়িতেই ছিলেন রাহুল। কংগ্রেসের অভিযোগ, কেউ হয়ত ইট মেরে কাচ ভেঙেছেন। অধীর চৌধুরী এই প্রসঙ্গে শুধু বলেন, 'কে ভেঙে থাকতে পারেন, তা বুঝে নিন।'

এদিকে আজকেই মুখ্যমন্ত্রীর মালদায় সভা ছিল। বালুরঘাট থেকে মালদায় এসে বহরমপুরে যান তিনি। বেলা যত গড়িয়েছে, কাচ ভাঙার ঘটনা নিয়ে ভিন্ন ভিন্ন বয়ান এসেছে কংগ্রেসের তরফে। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর গাড়ির কাচ ভাঙার ঘটনা নিয়ে মুখ খুললেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, যে ঘটনা ঘটেছে তা তিনি সমর্থন করেন না। তবে ওই ঘটনা বাংলায় ঘটেনি। ঘটেছে বিহারে।

উত্তরবঙ্গ সফরে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ বালুরঘাটে বলেন, যে পড়ুয়াদের জঙ্গলের রাস্তা পেরিয়ে পরীক্ষাকেন্দ্রে যেতে হবে, তাদের জন্য বন বিভাগের তরফে বিশেষ বাসের ব্যবস্থা করা হবে। গত বছরের মর্মান্তিক ঘটনার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত। এছাড়াও ঠান্ডার জেরে দার্জিলিং, কার্শিয়াং, মিরিকের মতো জায়গায় যে স্কুলগুলিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সিট পড়েছে, সেইসব স্কুলে হিটারের বন্দোবস্ত করা হবে।

আগামী ২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে। দুটি পরীক্ষাই শেষ হয়ে যাবে ফেব্রুয়ারির মধ্যে। লোকসভা নির্বাচনের জন্য এবার পরীক্ষা এগিয়ে আনা হয়েছে। সেজন্য পরীক্ষার সময় কিছুটা ঠান্ডা-ঠান্ডা ভাব থাকবে। পাহাড়ে বেশি থাকবে ঠান্ডা। সেজন্যই দার্জিলিং, কার্শিয়াং, মিরিকের মতো এলাকার স্কুলে রুমহিটারের বন্দোবস্ত করা হয়েছে।

তাছাড়াও এবার মাধ্যমিক পরীক্ষার জন্য শিয়ালদা ডিভিশনের একাধিক ট্রেনের বাড়তি স্টপেজ প্রদান করা হবে। বাড়তি বাসও নামাবে রাজ্য সরকার। সেইসঙ্গে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ হেল্পলাইন নম্বরও চালু করেছে মধ্যশিক্ষা পর্ষদ।


Comments

Rated 0 out of 5 stars.
No ratings yet

Add a rating

Top Stories

bottom of page