top of page

'অশ্বিনী বাজাজ', ফিনান্সে ১০বছরের মেন্টরশিপ পূর্ণ করেছে


কলকাতা, ২৪ জুন: অশ্বিনী বাজাজ, একজন অত্যন্ত দক্ষ ফিনান্স পেশাদার, প্রখ্যাত শিক্ষাবিদ এবং একজন কর্পোরেট প্রশিক্ষক, বিশ্বব্যাপী অর্থ ও শিক্ষার ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রভাব বিস্তার করে চলেছেন৷ CA, CS, CFA, FRM, CAIA, CIPM, CFP, RV, CCRA, CIIB, CIRA, এবং AIM সহ ১২ টিরও বেশি শিক্ষাগত যোগ্যতার বিস্তৃত পরিসরের সঙ্গে, বাজাজ এই ক্ষেত্রে একটি শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে, ১০০টি দেশে ২৫,০০০টিরও বেশি শিক্ষার্থীদের তাঁর দক্ষতা প্রদান করছেন।

তাঁর বর্ণাঢ্য কর্মজীবনের উল্লেখযোগ্য মাইলফলকগুলির মধ্যে রয়েছে ফিন্যান্স বিষয়ে শিক্ষার্থীদের পরামর্শ দেওয়ার এক দশক পূর্ণ করা। নরসি মঞ্জি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট সেলের মাধ্যমে ১২,০০০ এরও বেশি শিক্ষার্থীদের ব্যক্তিগত অর্থায়নে প্রশিক্ষণের জন্য "ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ড"-এ স্থান অর্জন করা এবং সেরা হিসাবে সম্মানিত করা। 2019 সালে ইন্ডিয়া এডুকেশন অ্যাওয়ার্ডস দ্বারা ভারতে ফিনান্স প্রশিক্ষক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা। অশ্বিনী বাজাজ 2021 সালে ভারতের ৪০জন সেরা ফিনান্স প্রশিক্ষকের একজন ছিলেন। অধিকন্তু, অশ্বিনী হলেন লিভারেজড গ্রোথের সিইও, তিনি 2016 সালে প্রতিষ্ঠিত একটি বিশেষ আর্থিক পরামর্শদাতা। লিভারেজড গ্রোথ গবেষণা, কৌশল, মূল্যায়ন, পরামর্শ, উপদেষ্টা এবং প্রশিক্ষণে বিশেষজ্ঞ, ৫০টিরও বেশি শিল্পক্ষেত্র জুড়ে ১৫০টিরও বেশি দেশীয় এবং আন্তর্জাতিক স্টার্ট-আপ সরবরাহ করে। FinTech, InsurTech, EdTech, RealtyTech, LegalTech, LogiTech, AI & Blockchain, Cybersecurity, Healthcare, FMCG, Oil & Gas, ইত্যাদির মতো বিভিন্ন সেক্টর সহ।

এছাড়াও, কর্পোরেট প্রশিক্ষণের ক্ষেত্রে তিনি বার্কলেটিএ, টিএ-এর মতো বিশিষ্ট কোম্পানির ব্যক্তিদের প্রশিক্ষণ দিয়েছেন। গ্রাসিম ছাড়াও তাঁর দক্ষতা জি বিজনেস, আরএসটিভি চ্যানেল, এএনআই নিউজ, বিজনেস লাইন, দ্য উইক, দ্য ইন্ডিয়ান ওয়্যার, দ্য ইকনমিক টাইমস এবং সুদর্শন নিউজ সহ বিভিন্ন মিডিয়া আউটলেট ইত্যাদি আর্থিক শিল্পে তাঁর অবদানের স্বীকৃতি দিয়েছে।

তিনি বিএসই-এর মতো সংস্থাগুলির জন্য আর্থিক বিষয়ে প্রকাশিত সাক্ষাৎকার এবং রচিত বিষয়বস্তুর মাধ্যমে বিনিয়োগের বিষয়ে তাঁর অন্তর্দৃষ্টি শেয়ার করেছেন।



তাঁর পেশাদার কৃতিত্বের বাইরে, অশ্বিনী একজন আগ্রহী পাঠক এবং উৎসাহী ভ্রমণকারী, প্রায়শই তাঁর কাজের সাথে অন্বেষণের প্রতি তাঁর ভালবাসা, একাগ্রতা, ব্যক্তিগত বৃদ্ধি এবং বিশ্বব্যাপী ব্যক্তিদের সাথে সংযোগের প্রতি তাঁর প্রতিশ্রুতি, ছাত্র, অনুষদ এবং শিল্প পেশাদারদের সাথে তাঁর অবদান তাঁকে অন্য মাত্রায় নিয়ে গেছে। তাঁর বিভিন্ন কাজের পাশাপাশি, তিনি বিশ্বব্যাপী শিক্ষার্থীদের পরামর্শ দিচ্ছেন, উন্নত এক্সেল, কর্পোরেট ডেক এবং আর্থিক মডেলিংয়ের সাথে CFA, FRM, CA-এর মতো কোর্সে পেশাদার প্রশিক্ষণ প্রদান করছেন। একজন উচ্চ চাহিদা সম্পন্ন বক্তা হিসাবে, তিনি প্রায় ১০০টি সম্মানিত প্রতিষ্ঠান এবং সংস্থা যেমন আইআইটি, আইআইএম, এক্সএলআরআই জামশেদপুর, এসপি জৈন, এমডিআই গুরগাঁও, আইএসবি হায়দ্রাবাদ, আইসিএআই, এআইইএসইসি-তে বক্তৃতা, সেমিনার, কর্মশালা, প্যানেল আলোচনা এবং সেশন প্রদান করেছেন। , স্টার্টআপ ইন্ডিয়া – ভারত সরকারের উদ্যোগ এবং আরও অনেক কিছুতে তাঁর অবদান অনস্বীকার্য।

তাঁর দক্ষতার মধ্যে ব্যক্তিগত অর্থ, ফিনান্সে ক্যারিয়ার, স্টার্টআপস, মূল্যায়ন, ইক্যুইটি গবেষণা, জিডিপিআই, এবং উৎপাদনশীলতা সহ অন্যান্য বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। তিনি সম্প্রতি একটি উল্লেখযোগ্য জার্নাল "ইনভেস্ট ইন ইওরসেলফ" প্রকাশ করেছেন যা অন্তর্নিদর্শন, লক্ষ্য, শিক্ষা, পরিকল্পনাকারী এবং ৪০টি প্লাস বিভাগের জন্য একটি বাস্তবতা যাচাই করতে এবং একজন ব্যক্তি হিসাবে বেড়ে উঠতে সহায়তা করার জন্য এবং সেইজন্য প্রত্যেককে তাদের ব্যক্তিগত, ক্যারিয়ারের কাছাকাছি নিয়ে আসে। আর্থিক লক্ষ্যের জ্ঞান ভাগ করে নেওয়ার প্রতি তাঁর প্রতিশ্রুতি বিভিন্ন একাডেমিক স্তরে আর্থিক পেশা অনুসরণকারী ব্যক্তিদের জন্য ফ্ল্যাগশিপ ফাইন্যান্স-ভিত্তিক প্রতিযোগিতার আয়োজনে তাঁর কাজ প্রসারিত। তিনি টিয়ার II-III শহরগুলিতে শিক্ষা এবং ক্ষমতায়নের প্রচার এবং অনুপ্রবেশের জন্য প্রতিষ্ঠানগুলির সাথে অংশীদারিত্ব বৃদ্ধিতে বিশ্বাস করেন।

একটি শক্তিশালী অনলাইন উপস্থিতি সহ, তিনি তাঁর দর্শকদের সাথে সংযোগ স্থাপনের জন্য একাধিক ওয়েবসাইট এবং সামাজিক মিডিয়া প্রোফাইল স্থাপন করেছেন। তিনি YouTube, Instagram, LinkedIn, Facebook এবং Twitter এর মতো প্ল্যাটফর্মের মাধ্যমে সক্রিয়ভাবে তাঁর অনুসারীদের সাথে জড়িত হন, যেখানে তিনি অর্থ-সম্পর্কিত বিষয়গুলিতে মূল্যবান অন্তর্দৃষ্টি এবং আপডেটগুলি ভাগ করেন। তাঁর একটি টুইটার পোস্টে, অশ্বিনী বলেছেন, “আপনার চেয়ে স্মার্ট এবং ধনী কেউ সবসময় থাকে। শান্তিতে থাকতে, সঠিক মন-মানসিকতা, ভাল সিদ্ধান্ত নিতে এবং সফল হওয়ার জন্য সংযুক্তি ছাড়াই আপনার নিজের 'কর্তব্য' করুন। সম্পদের পাশাপাশি, আত্মবিশ্বাস এবং আত্ম-যোগ্যতার অনুভূতি সঞ্চয় করুন।"

জ্ঞান প্রদানের প্রতি অশ্বিনী বাজাজের অনুরাগ, তাঁর ব্যাপক যোগ্যতা এবং অভিজ্ঞতার সাথে তাঁকে শিল্পের একটি শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব হিসাবে স্থান দিয়েছে। তাঁর পরামর্শ, প্রকাশনা, সম্প্রদায় পরিষেবা এবং আরও অনেক কিছুর মাধ্যমে, বাজাজ আর্থিক সম্প্রদায় এবং এর বাইরেও একটি অদম্য প্রভাব ফেলেছে। অর্থ ও শিক্ষা খাতে তাঁর অসাধারণ যাত্রা বিশ্বব্যাপী ব্যক্তিদের অনুপ্রাণিত ও ক্ষমতায়ন করে চলেছে।



Edited By

Swarnali Goswami

Top Stories

bottom of page