খবর

নিউ টাউনে ভুয়ো কল সেন্টারের হদিশ। গ্রেফতার ৫জন মহিলা সহ ১৪জন

মোবাইল টাওয়ার বসানোর নাম করে লক্ষাধিক টাকা প্রতারণা পাশাপাশি ল্যাপস ইন্সুরেন্সের টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা। নিউটাউনের একটি অফিসে হানা সাইবার ক্রাইম পুলিশের। গ্রেফতার ৫জন মহিলা সহ ১৪জন।

পুলিশ সূত্রে খবর, বিভিন্ন জায়গায় ভুয়ো কল সেন্টার খুলে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলতো এই সংস্থা। বেশ কিছুদিন ধরেই সাইবার থানার নজরে ছিল এই সংস্থা। অবশেষে গতকাল রাতে ওই অফিসের খোঁজ পেয়ে হানা দেয় সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকে গ্রেফতার হয় সকলকে। আজ বৃহস্পতিবার অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হয়েছে। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

নিজস্ব সংবাদদাতা

নিউ টাউন

কৃষি দফতরের পরামর্শে বিকল্প চাষে লাভের মুখ দেখছেন চন্দ্রকোনার কৃষকেরা

কৃষি দফতরের 'আতমা' প্রকল্পে একাধিক উন্নত মানের ফুল ও বাঁধাকপি, ব্রকলি থেকে শুরু করে টোম্যাটো চাষ করে তাক লাগালো পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের কৃষক। চন্দ্রকোনা কমরগঞ্জ গ্রামের বাসিন্দা দেবাশীষ সামন্ত, ব্লক কৃষি দফতরের সহযোগিতায় আতমা প্রকল্পে আলু চাষ না করে প্রায় তিন বিঘা জমিতে ব্রকলি, রেড ক্যাবেজ, ও উন্নত মানের টোম্যাটো সহ বেশ কয়েক ধরনের সবজি চাষ করে তাক লাগালেন।

ব্লক প্রশাসনের উদ্যোগে জৈব সার ব্যবহার করে উন্নত মানের এই কপি লাগিয়ে লাভের মুখ দেখছেন তিনি। শুধু তাই নয় ব্লক প্রশাসন সূত্রে খবর ব্রকলি, রেড ক্যাবেজ সহ এই সমস্ত কৃষিজ ফসলের চাহিদা বাজারে সব সময় থাকে। এই উন্নত মানের কপি খাওয়ার ক্ষেত্রে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়ে মানুষের শরীরে।

শুধু তাই নয়, আগামী দিনে ব্লক প্রশাসন ব্লকের বিভিন্ন কৃষককে এই চাষে উদ্যোগী করিয়ে কৃষকদের লাভের মুখ দেখাতে চায় এমনিই জানালেন চন্দ্রকোনা ২ ব্লকের কৃষি আধিকারিক শ্যাম দুলাল মহাশয়। এলাকার কৃষকদের বিকল্প চাষে বাড়ছে আগ্রহ।

নিজস্ব সংবাদদাতা,

পশ্চিম মেদিনীপুর